ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাঙ্গাবালীকে রাঙিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী: নৌ প্রতিমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২২
রাঙ্গাবালীকে রাঙিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী: নৌ প্রতিমন্ত্রী

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলাকে রাঙিয়ে দিয়েছেন বলে মন্তব্য করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। উপজেলায় থানা, রাস্তাঘাট, স্কুল হয়েছে; ইন্টারনেট সেবা এসেছে।

উপকূলীয় চরমোন্তাজ আর অবহেলিত নয়। প্রধানমন্ত্রীর কল্যাণে সবকিছুর সঙ্গে যুক্ত হয়েছে। শিক্ষার প্রসার ঘটেছে। সবধরনের উন্নয়ন হয়েছে বলেও তিনি উল্লেখ করেন।

শুক্রবার (২৫ নভেম্বর) চরমোন্তাজে মান্তা পল্লী মাঠে রাঙ্গাবালী প্রেসক্লাব আয়োজিত ‘অবহেলিত চরাঞ্চল উন্নয়নে শেখ হাসিনা’ শীর্ষক আলোচনা সভায় এসব কথা বলেন খালিদ। নৌপরিবহন মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

প্রতিমন্ত্রী বলেন, আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে ১০ হাজার কিলোমিটার নৌ-পথ খননের কথা বলেছিল। সে লক্ষ্যে কাজ হচ্ছে। নৌ-পথ খননের জন্য আমাদের পর্যাপ্ত ড্রেজার ছিল না। ২০০৮ সাল পর্যন্ত বিআইডব্লিউটিএ’র ড্রেজার ছিল আটটি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ১৪ বছরে বিআইডব্লিউটিএ’র জন্য ৮০টি ড্রেজার সংগ্রহ করেছেন।

গলাচিপার পানপট্টি ও রাঙ্গাবালীর মধ্যে দ্রুত ফেরি সার্ভিস চালু করা হবে। দুর্যোগের সময় উপকূলীয় অঞ্চলে দ্রুত মালামাল সরবরাহের জন্য হোবার ক্রাফট সংগ্রহ করা হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের কথা বলে শেষ করা যাবে না উল্লেখ করে তিনি আরও বলেন, তার নেতৃত্বে উন্নয়নের মাধ্যমে বাংলাদেশ বদলে গেছে। চরমোন্তাজ বাংলাদেশ থেকে বিচ্ছিন্ন নয়। ডিজিটাল বাংলাদেশের মাধ্যমে যুক্ত করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চরমোন্তাজের পরও বাংলাদেশের সীমানা রয়েছে। উন্নয়নের জন্য শেখ হাসিনার সরকার-বার বার দরকার। যত দিন শেখ হাসিনার হাতে দেশ; পথ হারাবে না বাংলাদেশ। সে পথ ধরে আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ করব।

খালিদ আরও বলেন, খালেদা জিয়ারা ক্ষমতায় এলে সারাদেশে জঙ্গিবাদ সৃষ্টি হবে। লুটেরা, দুর্নীতিবাজ হাওয়া ভবন, বিদ্যুতের খাম্বা লুটপাট তৈরি হবে। খালেদা জিয়া ক্ষমতায় থাকলে মানুষ খেতে পারত না। তারা এত অত্যাচার ও নিপীড়ন করেছে, দেশের মানুষের কাছে তাদের অবস্থান নাই। তারা দেশের মানুষের কাছে যায় না; তারা যায় বিদেশি রাষ্ট্রদূতদের কাছে। তারা সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ না করে নয়াপল্টনে করতে চায়। ঢাকা শহরে গোলমাল সৃষ্টি করে আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভেঙে পড়েছে-সেটা বিদেশিদের বোঝাতে চায়।

রাঙ্গাবালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ দেলোয়ার হোসেনের সভাপতিত্বে সভার সঞ্চালনা করেন রাঙ্গাবালী প্রেসক্লাবের সভাপতি সিকদার জোবায়ের হোসেন। এতে উপস্থিতি ছিলেন রাঙ্গাবালী-কলাপাড়ার সংসদ সদস্য অধ্যক্ষ মহিবুর রহমান, আওয়ামী লীগ নেতা খলিলুর রহমান, সাংবাদিক নেতা কুদ্দুস আফ্রাদ, ভারতের বহুভাষী সংবাদ সংস্থা হিন্দুস্থান সমাচারের বাংলাদেশ ব্যুরো প্রধান কিশোর সরকার ও রাঙ্গাবালী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুজ্জামান মামুন খান।

সভার আগে চরমোন্তাজে মান্তা পল্লী মাঠ প্রাঙ্গণে প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীনে চলমান আশ্রয়ণ প্রকল্প-২’র আওতাভুক্ত ভাসমান মান্তা সম্প্রদায়ের জন্য ৩০টি ঘরের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রতিমন্ত্রী।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২২
এসকে/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।