ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

ছাত্রী নিপীড়নের দায়ে প্রধান শিক্ষক-দপ্তরি আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২২
ছাত্রী নিপীড়নের দায়ে প্রধান শিক্ষক-দপ্তরি আটক

সাতক্ষীরা: ছাত্রীদের নিপীড়নের অভিযোগে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার স্বরাব্দীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশরাফুর রহমান ও দপ্তরি সাইফুল্লাহকে আটক করেছে পুলিশ।

রোববার (২৭ নভেম্বর) বিকাল ৩টায় সহস্রাধিক অভিভাবকের বিক্ষোভের মুখে তাদের আটক করে পুলিশ।

বিদ্যালয়ের কয়েকজন অভিভাবক জানান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক দুপুরে টিফিন পিরিয়ডে বেশ কয়েকজন ছাত্রীকে দোতলায় ডেকে নিয়ে নিপীড়ন করতো। সম্প্রতি পঞ্চম, চতুর্থ এবং তৃতীয় শ্রেণীর ৬ জন ছাত্রীকে আলাদা করে ডেকে নিয়ে নিপীড়ন করেন। পরে বিষয়টি অভিভাবক ও এলাকাবাসীর মধ্যে ছড়িয়ে পড়ে। একই অভিযোগ রয়েছে বিদ্যালয়ের দপ্তরি সাইফুল্লাহর বিরুদ্ধেও।

রোববার এক হাজারের বেশি অভিভাবক ও গ্রামবাসী একত্রিত হয়ে বিদ্যালয় ঘেরাও করে প্রধান শিক্ষক ও দপ্তরিকে অবরুদ্ধ করে রাখে। বিকাল তিনটার দিকে পুলিশ এসে প্রধান শিক্ষক ও দপ্তরিকে ধরে নিয়ে যাওয়ার পর তারা অবরোধ তুলে নেন।

স্বরাব্দীপুর গ্রামের ইউপি সদস্য রেজাউল ইসলাম জানান, পূর্বে বেশ কয়েকটি স্কুলে থাকাকালীন প্রধান শিক্ষক আশরাফুর রহমানের বিরুদ্ধে ছাত্রীদের নিপীড়নের অভিযোগ রয়েছে। কিছুদিন আগে তাকে নিজ গ্রামের স্বরাব্দীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব দেওয়া হয়। তিন মাস আগেও পঞ্চম শ্রেণীর এক ছাত্রীকে নিপীড়নের দায়ে তিনি মুচলেকা দিয়ে ও ক্ষমা চেয়ে রক্ষা পান।

এ ব্যাপারে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি নাজমুল হুদা জানান, প্রধান শিক্ষক আশরাফুর রহমান ও দপ্তরি সাইফুল্লাহর বিরুদ্ধে ছাত্রীদের নিপীড়নের অভিযোগটি দুর্ভাগ্যজনক। খুব শীঘ্রই জরুরি সভা ডেকে প্রধান শিক্ষক ও দপ্তরির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

কালিগঞ্জ থানার উপপরিদর্শক (এএসআই) নকীব পান্নু আহম্মেদ জানান, গণরোষের হাত থেকে বাঁচাতে প্রধান শিক্ষক ও দপ্তরিকে থানায় নিয়ে আসা হয়েছে।

তিনি আরও জানায়, ছাত্রীদের নিপীড়নের অভিযোগে অভিভাবক মনিরুল ইসলাম বাদী হয়ে রোববার বিকেলে থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা সাতক্ষীরায় একটি মিটিংয়ে আছেন। তিনি আসলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, ২৭ নভেম্বর, ২০২২
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।