ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

কুমিল্লায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৬ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
কুমিল্লায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

কুমিল্লা: বিয়ের চার মাসের মাথায় স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার দায়ে স্বামী আব্দুল কাদেরের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাকে ১০ হাজার টাকা অর্থদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৯ নভেম্বর) কুমিল্লার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক আব্দুল্লাহ আল মামুন এ রায় দেন। বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা আদালতের পুলিশ পরিদর্শক মুজিবুর রহমান।

দণ্ডপ্রাপ্ত আব্দুল কাদের চৌদ্দগ্রাম উপজেলার কোমার ডোগা গ্রামের মালু মিয়ার ছেলে।

পরিদর্শক মুজিবুর রহমান মামলার এজাহারের বরাত দিয়ে বলেন, ২০০৯ সালের ২৪ জুন যৌতুকের জন্য স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যা করেন আব্দুল কাদের। এ ঘটনার চার মাস আগে তাদের বিয়ে হয়েছিল। বিয়েতে ৫০ হাজার টাকা যৌতুকের কথা থাকলেও মেয়ের বাড়ি থেকে ২০ হাজার টাকা পরিশোধ করেছিল। বাকি ৩০ হাজার টাকার জন্যই স্ত্রীকে হত্যা তার মরদেহ পার্শ্ববর্তী একটি পুকুরে ফেলে দেওয়া হয়।

এ ঘটনার পর নিহতের বোন বাদী হয়ে চৌদ্দগ্রাম থানায় মামলা দায়ের করেন। সেই ঘটনার ১৩ বছর পর মঙ্গলবার মামলার রায় দেন আদালত।

মুজিবুর রহমান বলেন, রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। তাকে ইতোমধ্যে কারাগারে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।