ঢাকা, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

জাতীয়

‘শিবিরের’ অস্ত্র ধরিয়ে দিল ছাত্রলীগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০১ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
‘শিবিরের’ অস্ত্র ধরিয়ে দিল ছাত্রলীগ

সিলেট: সিলেট এমএজি ওসমানী মেডিকেল হাসপাতালের একটি ছাত্রাবাসের বন্ধ কক্ষ থেকে বেশ কিছু দেশিয় অস্ত্র উদ্ধার করেছে পুলিশ। ছাত্রলীগ দাবি করছে, ওই কক্ষটি ছিল শিবিরের সংস্কৃতি সংগঠন ঐতিহ্যের।

ছাত্রলীগের নেতারা এসব অস্ত্র ধরিয়ে দিয়েছেন।

মঙ্গলবার (২৯ নভেম্বর) বিকেলে কোতোয়ালি মডেল থানা পুলিশ ওসমানী মেডিকেলের ওই ছাত্রাবাসে অভিযান চালায়। সেখান থেকে কুড়াল, হকিস্টিক, ক্রিকেট স্টাম্পসহ বেশ কিছু দেশিয় অস্ত্র উদ্ধার করা হয়। কক্ষ থেকে কিছু ভিন্নধর্মী বই ও প্রচার সামগ্রীও পাওয়া গেছে।

নেতাকর্মীদের দাবির ব্যাপারে ওসমানী কলেজ মেডিকেল হাসপাতালের ছাত্রলীগ সেক্রেটারি নাজমুল হক বলেন, শিবিরের সংস্কৃতি সংগঠন ঐতিহ্যের ওই রুমটি দীর্ঘদিন বন্ধ ছিল। আমরা সেখানে অস্ত্র দেখে পুলিশকে জানাই। তারা এসে সবার সামনে অস্ত্রগুলো উদ্ধার করেছে।

এমএজি ওসমানী মেডিকেল ক্যাম্পের উপপরিদর্শক (এসআই) এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, ছাত্রাবাসের কক্ষটি দীর্ঘদিন বন্ধ ছিল। সেটি শিবির নিয়ন্ত্রণ করতো বলে কথিত আছে। কক্ষটিতে দেশিয় অস্ত্র ও প্রচার সামগ্রী দেখতে পান ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে কলেজ প্রশাসন ও স্থানীয়রা পুলিশকে খবর দিলে সেখান থেকে কয়েকটি হকিস্টিক, কুড়াল জব্দ করা হয়। এ ব্যাপারে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০০০০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
এনইউ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa