ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

অলিম্পিক

নিজেকে ছাড়িয়ে যাবার মিশনে সিদ্দিকুর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৬
নিজেকে ছাড়িয়ে যাবার মিশনে সিদ্দিকুর সিদ্দিকুর রহমান-ছবি-বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা: রিও অলিম্পিকে বাংলাদেশ থেকে অংশ নিয়েছেন ৭ অ্যাথলেট। এর মধে সিদ্দিকুর রহমানই একমাত্র অ্যাথলেট যিনি অংশ নিচ্ছেন সরাসরি।

সিদ্দিকুর ছাড়া বাকি ছয়জনই অংশ নিয়েছেন ওয়াইল্ড কার্ড বা বিশেষ বিবেচনায়। ফলে বাংলাদেশ থেকে অংশ নেয়া সকল অ্যাথলেটেদের মধ্যে মূল আলোটুকু থাকছে তার উপরই।
 
দেশের গুরুত্বপূর্ণ অ্যাথলেট হিসেবে যোগ্যতার শতভাগ প্রমান দিয়ে সরাসরি রিও অলিম্পিকে অংশ নেয়ায় সিদ্দিকুরকে নিয়ে তাই এমন আশা করাই যায়, যে এবারের অলিম্পিকে দেশকে একটি হলেও পদক তিনি এনে দিবেন। হোক সে স্বর্ণ, রৌপ্য কিংবা ব্রোঞ্জ। আর সেটা না হলেও অংশ নেওয়া ৬০ জনের মধ্যে ১৫তম হলেও কম কিসে?
 
সিদ্দিকুরকে নিয়ে আশা না করার কোন কারণও নেই। কেননা গেল মে’তে ইউরোপিয়ান ট্যুরে শিরোপার খুব কাছে গিয়েও শেষটা ভাল করতে না পরায় হয়েছেন রানার আপ। আর জুলাইয়ে এশিয়ান ট্যুরে মেরিট অব অর্ডারে শীর্ষে না উঠেও দু’দুটি শিরোপা জিতেছেন এই বাংলাদেশী গলফার। এশিয়া-ইউরোপ জয়ের পর এবার সিদ্দিকুরের সামনে হাতছানি রিও জয়ের, মিশন নিজেকে ছাড়িয়ে যাবার।     
 
লাল-সবুজের হয়ে কাঙ্খিত সেই পদক জয়ের মিশনেই বৃহস্পতিবার (১১ আগস্ট) রিও’র সবুজ কোর্সে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টা ১৪ মিনিটে টি অফ করবেন অলিম্পিকে বাংলাদেশের পতাকাবাহী সিদ্দিকুর রহমান।
 
রিও অলিম্পিকে গলফের প্রথম ইভেন্টে এদিন প্রথম টি অফ হবে স্থানীয় সময় সকাল সাড়ে ৭টা ও বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৪টায়।
 
প্রথম টি অফ করবেন  আয়োজক ব্রাজিলের অ্যাডিলসন দ্য সিলভা, কানাডার গ্রাহাম ডিলায়েট ও দক্ষিণ কোরিয়ার বাইংঘন।

আর ৭টা ১৪ মিনিটে সিদ্দিকুরের গ্রুপে থাকবেন নেদারল্যান্ডসের  জোস্ট লুইটেন ও পর্তুগিজ গলফার রিকার্ডো গুয়েইভেরা।
 
গেল ১১ জুলাই রাতে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি সিদ্দিকুরের অলিম্পিকে অংশ গ্রহনের খবরটি নিশ্চিত করেছিল। সেই মুহূর্তে বাংলানিউজকে দেয়া এক সাক্ষাতকারে পদক জয়ের ব্যাপারে বলতে গিয়ে সিদ্দিকুর জানিয়েছিলেন, ‘অলিম্পিকে চাইলেই আমি সবকিছু করতে পারবনা। আমি আমার কৗশল অনুযায়ী খেলবা। আমার কোচের পরামর্শকে গুরত্ব দিব। তবে ফলাফল যা হবে সেটা মেনে নেব। কিন্তু পদক জিততে আমার চেষ্টার কোন ত্রুটি থাকবে না। আমি যদি খেলাটা উপভোগ করতে পারি তাহলে দেশকে ভাল একটি ফলাফল এনে দিতে পারবো আশা করি। ’
 
‍তবে যোগ্যতার শতভাগ প্রমান দিয়ে অলিম্পিকে অংশ নেয়া সিদ্দিকুরকে নিয়ে এদেশের মানুষ স্বপ্ন দেখলেও তারা স্বপ্ন দেখতে ভয় পচ্ছেন বাদ বাকিদের নিয়ে। কেননা ওয়াইল্ড কার্ড নিয়ে রিও গিয়ে ১০ মিটার এয়ার রাইফেলে অংশ নিয়ে এরই মধ্যে ৫০ জনের মধ্যে ২৫ তম হয়ে ইভেন্ট শেষ করেছেন আব্দুল্লাহ হেল বাকি।

দুই সাঁতারু মাহফিজুর রহমান সাগর, সোনিয়া আক্তার, আর্চারার শ্যামলী রায় এবং দুই অ্যাথলেট মেজবাহ আহমেদ ও শিরিন আক্তারের মত ওয়াইল্ড কার্ডধারীরাও আব্দুল্লাহ হেল বাকিকে অনুসরণ করবেন কিনা কে জানে?
 
বাংলঅদেশ সময়: ১৭০২ ঘণ্টা, ১০ আগস্ট, ২০১৬
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa