ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অলিম্পিক

২২তম স্বর্ণ জিতে ফেলপসের অনন্য রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৮ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৬
২২তম স্বর্ণ জিতে ফেলপসের অনন্য রেকর্ড ছবি: সংগৃহীত

ঢাকা: অলিম্পিকে আরেকটি অবিশ্বাস্য কীর্তি প্রদর্শন করলেন যুক্তরাষ্ট্রের ‘জলদানব’ মাইকেল ফেলপস। টানা চার আসরে ২০০ মিটার মিডলেতে সেরার আসনে বসার অনন্য রেকর্ড গড়েছেন ৩১ বছর বয়সী এ সাঁতার কিংবদন্তি।

এর মধ্য দিয়ে অলিম্পিকে নিজের ২২তম স্বর্ণপদক নিশ্চিত করলেন ফেলপস। বিশ্বের সবচেয়ে ক্রীড়াযজ্ঞের ইতিহাসে ব্যক্তিগত ইভেন্টে আর কোনো সাঁতারুর টানা চারবার স্বর্ণ জয়ের অর্জন নেই।

রিও ডি জেনিরোর সাঁতার পুলে ১ মিনিট ৫৪.৬৬ সেকেন্ট সময় নিয়ে কোসুকে হাগিনো ও ওয়াং শুনকে পেছনে ফেলেন ফেলপস। জাপানিজ কোসুকে (১ মিনিট ৫৬.৬১) রুপা ও ব্রোঞ্জ পদক জেতেন চীনের ওয়াং (১ মিনিট ৫৭.০৫)।

লন্ডনের (২০১২) পর রিও অলিম্পিকেও চারটি স্বর্ণ জিতে নিয়েছেন অবসর ভেঙে ফেরা ফেলপস। দু’টি ব্যক্তিগত ও দু’টি দলীয় ইভেন্টে। সতীর্থদের সঙ্গে ৪*১০০ মিটার ফ্রিস্টাইল রিলেতে প্রথম স্বর্ণ গলায় ঝোলান। এর মধ্য দিয়ে প্রথম সাঁতারু হিসেবে চারটি আসরে স্বর্ণ জেতার নজির স্থাপন করেন। পরে ২০০ মিটার বাটারফ্লাই ও ৪*২০০ মিটার ফ্রিস্টাইল রিলেতেও (দলীয়) শেষ হাসি হাসেন।

বাংলাদেশ সময়: ১০৫৭ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অলিম্পিক এর সর্বশেষ

welcome-ad