ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

অলিম্পিক

স্বপ্নের ‘ট্রিপল ট্রিপল’ জিতলেন বোল্ট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০১ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৬
স্বপ্নের ‘ট্রিপল ট্রিপল’ জিতলেন বোল্ট

ঢাকা: স্বপের ‘ট্রিপল ট্রিপল’ জয় করে নিলেন জ্যামাইকার ‘গতিদানব’ উসাইন বোল্ট। তার এ অর্জনের মাধ্যমে অবিশ্বাস্য কীর্তির সাক্ষী হয়ে থাকলো রিও।

চারশ’ মিটার রিলেতে ৩৭.২৭ সেকেন্ড সময় নিয়ে স্বর্ণ জিতেছেন এ স্প্রিন্টার।

এর আগে ১০০ মিটারের পর ২০০ মিটার স্প্রিন্টেও (দৌড়ে) টানা তিন অলিম্পিকে স্বর্ণ জয়ের অনন্য রেকর্ড গড়েন ২৯ বছর বয়সী স্প্রিন্টার বোল্ট। ৪*১০০ মিটার রিলের ইভেন্টে গোল্ড মেডেল হাতে তুলেই তার ‘ট্রিপল ট্রিপল’ স্বপ্নটাও পূরণ হয়ে গেল। বাংলাদেশ সময় শনিবার (২০ আগস্ট) সকালেই অবিশ্বাস্য এ কীর্তিটিরও সাক্ষী হলো ক্রীড়াবিশ্ব। অনন্য কীর্তিটি গড়ার পর ব্রাজিলের পতাকা গায়ে জড়ান এই গতিদানব।

২০০৮ বেইজিং ও ২০১২ লন্ডন অলিম্পিকে ১০০, ২০০ ও ৪০০ মিটার দৌড়ে সেরার আসনে বসেছিলেন কালজয়ী এ ক্রীড়াবিদ। এ নিয়ে বোল্টের অলিম্পিক গোল্ড মেডেলের সংখ্যা দাঁড়ালো ৯টিতে।

টানা তিন অলিম্পিকে ১০০ ও ২০০ মিটার স্প্রিন্ট এবং ৪*১০০ মিটার রিলেতে সোনা জিতে কার্ল লুইস ও পাভো নুরমিকেও স্পর্শ করলেন বোল্ট। অলিম্পিক ইতিহাসে অ্যাথলেটিক্সে ৯টি সোনা আছে কেবল এই তিনজনেরই।

বাংলাদেশ সময়: ০৭৫৮ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৬
জেডএস/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa