ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারি ২০২২, ২৩ জমাদিউস সানি ১৪৪৩

রাজনীতি

বিডিআরে যুব ও ছাত্রলীগ ক্যাডারদের নিয়োগের চক্রান্ত চলছে: ব্যারিস্টার রফিকুল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, অক্টোবর ১, ২০১০
বিডিআরে যুব ও ছাত্রলীগ ক্যাডারদের নিয়োগের চক্রান্ত চলছে: ব্যারিস্টার রফিকুল

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া বলেছেন, বিডিআরের মতো ডিসিপ্লিন একটি ফোর্সের নাম সরকার পরিবর্তন করে প্রতিষ্ঠানটির ইতিহাস. ঐতিহ্য ও মুক্তিযুদ্ধের স্মৃতি বিলীন করে দিয়েছে। এর ফলে এদেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব  থাকবে কিনা তা নিয়েও যথেষ্ঠ সন্দেহ দেখা দিয়েছে।

  পাশাপাশি এ প্রতিষ্ঠানে যুব ও ছাত্রলীগ ক্যাডারদের নিয়োগ দেওয়ার চক্রান্ত চলছে।

বিএনপির এ কেন্দ্রীয় নেতা শুক্রবার সকালে জাতীয় প্রেসকাবে“ পিলখানা হত্যাকাণ্ড ও বর্ডার গার্ড অব বাংলাদেশ আইন-২০১০ শীর্ষক এক গোলটেবিল আলোচনায় এসব কথা বলেন।

ছাত্র ও যুবলীগের এসব ক্যাডার নিয়োগ পেলে দেশের পরিস্থিতি কোন অবস্থায় দাড়াবে এমন প্রশ্ন রেখে তিনি বলেন, যে কোনো ব্যক্তি বা গোষ্ঠীর স্বার্থে এ ধরণের নিয়োগ যেন না হতে পারে তার জন্য সর্বস্তরের জনগণকে সচেতন হতে হবে।

সচেতন নাগরিক পরিষদ আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি মেজর(অব.) মিজানুর রহমান।

নাম পরিবর্তনকে চক্রান্ত উল্লেখ করে ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া বলেন, বিডিআরের নাম পরিবর্তনের আগে সরকারের জনমত যাচাই করা দরকার ছিল। কারণ এর সঙ্গে মুক্তিযুদ্ধের ইতিহাস জড়িত। তাই এ চক্রান্তের বিরুদ্ধে জনগণ অবশ্যই রুখে দাড়াবে।

গোলটেবিল আলোচনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মেজর জেনারেল (অব.) আয়েন উদ্দীন, জাগপা সভাপতি শফিউল আলম প্রধান প্রমুখ।


বাংলাদেশ সময়: ১৩০০ঘণ্টা, অক্টোবর ০১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa