ঢাকা, শনিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৩ আগস্ট ২০২২, ১৪ মহররম ১৪৪৪

রাজনীতি

চট্টগ্রামে সাকার বিরুদ্ধে ছয়টি জিডি

রমেন দাশগুপ্ত, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, অক্টোবর ৩, ২০১০
চট্টগ্রামে সাকার বিরুদ্ধে ছয়টি জিডি

চট্টগ্রাম : জীবনের নিরাপত্তা চেয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাংসদ সালাহউদ্দিন কাদের (সাকা) চৌধুরীর বিরুদ্ধে চট্টগ্রামে ছয়টি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন আবু তাহের উদ্দিন নামে আওয়ামী লীগ সমর্থক এক ব্যবসায়ী।

রোববার একই দিনে চট্টগ্রাম নগরীর ৬টি থানায় আলাদাভাবে তিনি এসব জিডি দায়ের করেন।



যেসব থানায় জিডি করা হয়েছে সেগুলো হচ্ছে- চান্দগাঁও (জিডি নম্বর-১৩১), বাকলিয়া (জিডি নম্বর-১৩১), খুলশী (জিডি নম্বর-১৩০), বায়েজীদ বোস্তামী (জিডি নম্বর-১৩৯), পাঁচলাইশ (জিডি নম্বর-১২১) এবং কোতয়ালী (জিডি নম্বর-১৬১)।

সাধারণ ডায়েরির কথা স্বীকার করে সিএমপির কোতয়ালী জোনের সহকারী কমিশনার শাহনেওয়াজ খালেদ বাংলানিউজকে বলেন, ‘জিডিতে উল্লেখ করা অভিযোগের তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। ’

চট্টগ্রামের ফটিকছড়ি এলাকায় এক সমাবেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ডের রায় নিয়ে কটুক্তির অভিযোগে গত ৩ ডিসেম্বর  ুদ্র মোটর পার্টস ব্যবসায়ী আবু তাহের সাকা চৌধুরীর বিরুদ্ধে আদালতে রাষ্ট্রদ্রোহের মামলা দায়ের করেন। এ মামলায় সাকার বিরুদ্ধে আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করলে তিনি উচ্চ আদালত থেকে অন্তর্বর্তীকালীন জামিন নেন।

আবু তাহের বাংলানিউজকে বলেন, ‘মামলা দায়েরের পর থেকে আমি সালাহউদ্দিন কাদের এবং তার ক্যাডারবাহিনীর রোষানলে পড়ে নানাভাবে ভয়ভীতি, হুমকি ও হয়রানির শিকার হচ্ছি। সম্প্রতি যুদ্ধাপরাধী হিসেবে স্যা-প্রমাণ পাওয়ার পর সাকা এবং তার ক্যাডারবাহিনী আরও বেপরোয়া হয়ে উঠেছে। এ অবস্থায় আমি ও আমার পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছি। ’

ব্যবসায়িক প্রয়োজনে নগরীর ছয়টি থানা এলাকায় নিয়মিত তাকে যেতে হয় বলে নিরাপত্তা চেয়ে ৬টি আলাদা জিডি করা হয়েছে বলে জানান আবু তাহের।

এ ব্যাপারে বক্তব্য জানার জন্য সালাহউদ্দিন কাদের চৌধুরীর মোবাইলে বেশ কয়েকবার ফোন করা হলেও তিনি সাড়া দেননি।

বাংলাদেশ সময় : ২০৩৬ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa