ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘অবৈধভাবে ক্ষমতা দখলের চেষ্টা করলে বিএনপির অস্তিত্ব বিপন্ন হবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২২
‘অবৈধভাবে ক্ষমতা দখলের চেষ্টা করলে বিএনপির অস্তিত্ব বিপন্ন হবে’ শ ম রেজাউল করিম

সাভার (ঢাকা): মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম বলেছেন, বিএনপি যদি অবৈধভাবে ক্ষমতা দখল ও ৭৫-এর মত ঘটনা ঘটানোর চেষ্টা করে তাহলে এতো কঠিন অবস্থা হবে যে দলটির অস্তিত্ব বিপন্ন হবে এবং আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক বিচারের করা হবে। যেন অতীতের মতো আর কেও সাহস না পায় এ ধরনের ঘটনা ঘটাতে।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) দুপুরে সাভারে অবস্থিত বিসিএস লাইভস্টক একাডেমীতে ৪০ তম বিসিএস লাইভস্টক ও বিসিএস মৎস্য ক্যাডারের নতুন যোগদান করা কর্মকতার্দের অবহিতকরণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, বিএনপির বিরুদ্ধে এমন কঠোর ব্যবস্থা নেওয়া হবে যাতে করে ভবিষ্যতে কেউ আর অসাংবিধানিকভাবে ক্ষমতা দখলের সাহস না পায়। টেমস নদীর পাড় থেকে ফখরুল সাহেবদের প্রতি দেশে নৈরাজ্য সৃষ্টির জন্য চাপ দেওয়া হচ্ছে। মনে রাখতে হবে বিএনপি জনগণের মধ্যে থেকে জন্ম নেয়নি। ক্যান্টনমেন্টে জন্ম নেওয়া এ দলটির সব সময় বিদেশি শক্তির সহায়তায় এবং বন্দুকের নল দেখিয়ে গণতান্ত্রিক সরকারকে অবৈধ উপায়ে টেনে হিঁচড়ে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখে। তবে এখন আর সেই দিন নেই।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী বলেন, বিএনপির উদ্দেশ্যে ২০১৩ এবং ২০১৪ সালের মতো দেশে পেট্রোল বোমা দিয়ে মানুষ মারার রাজনীতি ফিরিয়ে আনা। দেশের মধ্যে নৈরাজ্য সৃষ্টি করে অসংবিধানিক উপায় ক্ষমতা দখলের পায়তারা করা।

এ সময় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- মৎস্য প্রাণি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, শ্যামল চন্দ্র সরকার, এ টি এম মোস্তফা কামাল, আব্দুল কাইয়ুম, মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক মাহবুবুল হক, বাংলাদেশ প্রাণি সম্পদ গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. এস এম জাহাঙ্গীর আলম ও প্রাণি সম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. মনজুর মোহাম্মদ শাহাজাদাসহ আরও অনেকে।

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০২২
এসএফ/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad