ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপি দেশে অরাজকতা তৈরির প্রস্তুতি নিচ্ছে: আমু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২২
বিএনপি দেশে অরাজকতা তৈরির প্রস্তুতি নিচ্ছে: আমু আমু। ফাইল ফটো

ঢাকা: ১০ ডিসেম্বরের সমাবেশকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা দেশকে অস্থিতিশীল করার পরিকল্পনা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য, ১৪  সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু। বিএনপি দেশে অরাজকতা তৈরির প্রস্তুতি নিচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর)  ১৪ দলের বৈঠক শেষে সাংবাদিদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

রাজধানীর নিউ ইস্কাটনে আমির হোসেন আমুর বাসভবনে ১৪ দলের  এ বৈঠক অনুষ্ঠিত হয়।

আমু বলেন, রাজপথে বিশৃঙ্খলা সৃষ্টি ও কোনো ধরনের নাশকতা মেনে নেওয়া হবে না। বৈশ্বিক এ সংকটের সময় মানুষের অসহায়ত্বকে পুঁজি করে গণতন্ত্র এবং ভোটের দাবির পেছনে বিএনপির মূল লক্ষ্য সংবিধান পরিবর্তন করা। বিজয় দিবসের আনুষ্ঠানিকতা লুণ্ঠন করার জন্যই তারা দেশে অরাজকতা তৈরির প্রস্তুতি নিচ্ছে।  দেশের সাংবিধানিক শুন্যতা এবং রাজনৈতিক শূন্যতা সৃষ্টি করার জন্যই বিএনপি রাজপথে নৃশংসতার পথ বেছে নিয়েছে।

তিনি বলেন, ১৪ দল আওয়ামী লীগের সঙ্গে জোট বেঁধেই আগামী নির্বাচনে বিএনপি জামায়াত অপশক্তির বিরুদ্ধে লড়বে। বৈশ্বিক সংকটে সৃষ্ট দেশের সব সমস্যা ১৪ দল একসঙ্গে মোকাবিলা করাবে। বিএনপি জামায়াতের দেশবিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে জনমত গড়ে তুলতে পেশাজীবি সংগঠনগুলোর সঙ্গে বৈঠক করবে ১৪ দল। ১৪ দলীয় জোটভুত্ত দলগুলো সরব হবে দেশব্যপী।

আমির হোসেন আমুর সভাপতিত্বে  অনুষ্ঠিত এ বৈঠকে উপস্থিত ছিলেন- ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, জাতীয় পার্টির চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু, সাধারণ সম্পাদক শেখ শহিদুল ইসলাম, জাসদের সভাপতি হাসানুল হক ইনু, আওয়ামী লীগ নেতা ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃনাল কান্তি দাস, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভান্ডারী, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক  ডা. শাহাদাত হোসেন, গণ আজাদী লীগের সভাপতি অ্যাডভোকেট এস কে সিকদার, ন্যাপের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, বাসদের আহ্বায়ক রেজাউর রশিদ খান প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০২২
এসকে/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।