ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রাজধানীতে আ. লীগ নেতাকর্মীদের সতর্ক অবস্থান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৮ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২২
রাজধানীতে আ. লীগ নেতাকর্মীদের সতর্ক অবস্থান

ঢাকা: মিছিল, সমাবেশসহ রাজধানীর বিভিন্ন এলাকায় অবস্থান নিয়ে মাঠে রয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। শনিবার (১০ ডিসেম্বর) বিএনপির বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে দলটি আগেই মাঠে থাকার কর্মসূচি দেয়।

এর অংশ হিসেবে ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণ ও ঢাকা মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীরা শুক্রবার থেকেই মাঠে নামেন।  

শনিবার সকাল থেকেই ঢাকা মহানগরের বিভিন্ন এলাকায় আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা দলীয় কার্যালয়সহ মোড়ে মোড়ে অবস্থান নিয়ে মিছিল সমাবেশ করছেন।

সকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নেন দলটির ঢাকা মহানগর দক্ষিণের নেতাকর্মীরা। এ ছাড়া আওয়ামী যুব লীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগের নেতাকর্মীরা বঙ্গবন্ধু এভিনিউয়ে সমবেত হয়ে মিছিল সমাবেশ অব্যাহত রেখেছেন।

বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম দলের কর্মীদের সঙ্গে অবস্থান নেন। এ সময় কৃষক লীগের সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি সংগঠনের নেতাকর্মী নিয়ে কিছু সময় অবস্থান করেন।

যুবলীগের পক্ষ থেকে বঙ্গবন্ধু এভিনিউয়ে দুপুরের খাওয়ার জন্য রান্নার ব্যবস্থা করা হয়েছে। দিনব্যাপী নেতাকর্মীরা সেখানে অবস্থান করবেন।

এ ছাড়া বঙ্গবন্ধু এভিনিউ ছাড়াও রাজধানীর বিভিন্ন এলাকায় আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলো মিছিল-সমাবেশ করছে বলে জানা গেছে।  

রাজধানীর মগবাজার মোড়ে আওয়ামী লীগের নেতাকর্মীরা অবস্থান নিয়েছেন। সেখানে তারা মিছিল সমাবেশ করেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয় সংলগ্ন নীলক্ষেতেও অবস্থান নিয়েছেন দলটির নেতাকর্মীরা।  

রাজারবাগে অবস্থান নিয়েছেন স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা। তারা সেখানে মিছিল-সমাবেশ করছেন। পুরানা পল্টন মোডে সমাবেশ করেছে আওয়ামী ওলামা লীগ।

১০ ডিসেম্বর সমাবেশ থেকে বিএনপির কর্মীরা যাতে বিশৃঙ্খলা, নৈরাজ্য সৃষ্টি করতে না পারেন, সে জন্য আওয়ামী লীগের নেতাকর্মীদের আগে থেকেই মাঠে থাকার নির্দেশ দেওয়া হয়।  

শুক্রবার ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ রাজধানীর মহানগর নাট্যমঞ্চে বিশাল সমাবেশ করে।  

বিএনপির গণসমাবেশকে সামনে রেখে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের কর্মীদের সতর্ক পাহারায় থাকার নির্দেশ দিয়েছিলেন। এ ছাড়া দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরও বারবার দলের নেতাকর্মীদের পাড়া, মহল্লায়, ওয়ার্ডে সতর্ক পাহারায় থাকার নির্দেশ দেন।  

শনিবার (১০ ডিসেম্বর) বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশ রাজধানীর গোলাপবাগ মাঠে অনুষ্ঠিত হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১২২২ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২২
এসকে/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।