ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

রাজনীতি

প্রধানমন্ত্রীর বিচক্ষণতায় বিএনপির নীল নকশা ভেস্তে গেছে: নিজাম হাজারী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩১ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২২
প্রধানমন্ত্রীর বিচক্ষণতায় বিএনপির নীল নকশা ভেস্তে গেছে: নিজাম হাজারী

ফেনী: ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী বলেছেন, দেশ স্বাধীনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভূমিকা ছিল সর্বাধিক। উনার নেতৃত্বেই এ দেশ স্বাধীন হয়েছে।

সেজন্য এ আওয়ামী লীগের একজন কর্মী হতে পারা অত্যন্ত গর্বের এবং সৌভাগ্যের।

শুক্রবার (১৬ ডিসেম্বর) বিজয় দিবস উপলক্ষে ফেনী জেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এ সময় তিনি আরও বলেন, ১০ ডিসেম্বর বিএনপি-জামায়াত তাণ্ডব চালিয়েছে। তারা বলেছিল, সেদিন খালেদা জিয়া দেশের রাষ্ট্র পরিচালনার দায়িত্ব গ্রহণ করবে। তারেক জিয়া লন্ডন থেকে দেশে আসবে। এ ধরনের একটি পরিকল্পনা, দুঃস্বপ্ন তাদের ছিল।

তারা পেছনের দরজা দিয়ে ক্ষমতায় বসার একটা নীল নকশা তৈরি করেছিল। সেটি প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুধাবন করতে পেরেছেন। তারা লবিষ্ট নিয়োগ করে অন্যায়ভাবে বাংলাদেশকে নিষেধাজ্ঞার আওতায় আনার চেষ্টা করেছিল। প্রধানমন্ত্রীর অত্যন্ত বিচক্ষণতার কারণেরই তাদের সেই নীলনকশা ভেস্তে গেছে। একমাত্র স্বপ্ন দেখাতে পারে এবং সে স্বপ্ন বাস্তবায়ন করতে পারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নেতা-কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, ২০২৪ সালের নির্বাচনে ঐক্যবদ্ধভাবে কাজ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিজয়ী করতে হবে। তিনটি আসনেই নৌকার প্রতীককে বিজয়ী করব।  বাকী ২টির মধ্যে একটি আসন হলেও আওয়ামী লীগের প্রার্থী দেওয়া হয় সেজন্য অনুরোধ করব। একই জায়গায় বারবার আমাদের দলের বাইরে প্রার্থী দিলে দলের নেতাকর্মী মানসিকভাবে দুর্বল হয়ে যাবে।

ফেনী জেলার মানুষ যাতে নিরাপদে থাকতে পারে সেজন্য সকলের অবস্থান থেকে সকল অপশক্তি প্রতিহত করতে হবে। সেজন্য যা যা করা প্রয়োজন সবকিছু করবেন। কোনোভাবে আর ছাড় দেওয়া যায় না।

নিজাম হাজারী আরও বলেন, বিগত ১৪ বছর পর্যন্ত বিএনপিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক রাজনৈতিক স্বাধীনতা দিয়েছেন। তারা সেটাকে দুর্বলতা ভেবেছে। যারা স্বাধীনতার মর্ম বোঝে না, গণতন্ত্রের মর্ম বোঝে না তাদেরকে সে অধিকার দেওয়ার আর কোনো সুযোগ নেই। যেখানে তারা অপতৎপরতা চালাবে, আপনাদের অবস্থান থেকে কঠিন-কঠোরভাবে প্রতিহত করবেন।

জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট হাফেজ আহমদের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন ফেনী জেলা পরিষদ চেয়ারম্যান তপন চৌধুরী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি প্রিয় রঞ্জন দত্ত। উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের শীর্ষ নেতারা।

এর আগে সকালে শহরের পুরাতন জেল রোডে মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভ ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পরে একটি বিজয় র‍্যালি ট্রাংক রোড হয়ে পৌরসভায় গিয়ে শেষ হয়।

বাংলাদেশ সময়: ২১৩১ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২২
এসএইচডি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।