ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

হরতালের দ্বিতীয় ঘণ্টা: পুলিশ পাহারায় টাউন সার্ভিস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৮ ঘণ্টা, জুন ২৬, ২০১০

ঢাকা: পুলিশের কঠোর অবস্থান, র‌্যাব-ডিবিসহ আইন-শৃংখলা রক্ষাকারী অন্যান্য বাহিনীর কড়া টহলের মধ্য দিয়েই বিএনপি আহুত সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি চলছে। পুলিশ পাহারায় টাউন সার্ভিসের বেশ কিছু সংখ্যক যাত্রীবাহী বাস-মিনিবাস চলাচল করলেও কোথাও বাধা সৃষ্টির খবর পাওয়া যায়নি।

তবে সকাল ৭ টার দিকে শাহবাগ মোড়ে হরতাল সমর্থকদের সঙ্গে ছাত্রলীগের ধাওয়া পাল্টা ধাওয়ায় আশপাশে আতঙ্ক সৃষ্টি হয়। টহল পুলিশ ও র‌্যাবের গাড়ি ঘটনাস্থলে গেলে হরতাল সমর্থকরা ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যায় বলে শাহবাগ থানার সাব ইন্সপেক্টর রেজাউল করিম বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানিয়েছেন।

হরতাল শুরুর প্রথম দুই ঘন্টায় হরতাল সমর্থকদের উল্লেখযোগ্য কোনো তৎপরতা চোখে পড়েনি। বিএনপি ঘোষিত পয়েন্টগুলোও ছিল পিকেটারমুক্ত। তবে মিরপুর ১০ নম্বর গোলচক্কর, শাহজাহানপুর, খিলগাঁও, যাত্রাবাড়ি শহীদ ফারুক রোডের মোড়, দৈনিক বাংলা মোড়, কমলাপুর স্টেশনের সামনে বিএনপি নেতা-কর্মীদের জড়ো হতে এবং শান্তিপূর্ণ ভাবে অবস্থান করতে দেখা গেছে।

সকাল সাড়ে ৭টা পর্যন্ত কোথাও হরতাল সমর্থকদের প্রতিরোধমূলক তৎপরতা না থাকায় নগরীর রাস্তায় যাত্রীবাহী যানবাহনের সংখ্যা ক্রমেই বাড়তে থাকে। মিরপুর ১০ নম্বর গোলচত্বর-গুলিস্তান, শনির আখড়া-যাত্রাবাড়ি-সায়েদাবাদ-মতিঝিল শাপলা চত্বর পর্যন্ত এবং মহাখালী ও গাবতলী টার্মিনালগামী রুটে বাস, মিনিবাস, লেগুনা, টেম্পো ও সিএনজি ট্যাক্সি চলাচল করতে দেখা যায়।

ফার্মগেট ও মহাখালী মোড় থেকে বিমানবন্দর রুটে যান চলাচল অনেকটা স্বাভাবিক ছিল।

তবে প্রাইভেটকার, মাইক্রো ও মোটর সাইকেলের চলাচল ছিল খুবই সীমিত।

এরই মধ্যে বেপরোয়া গাড়ি চালানোয় বাসের ধাক্কায় মোটর সাইকেল আরোহী একই পরিবারের চার জন আহত হয়েছে। ৪৩/সি মোহাম্মদপুরের বাসিন্দা ইউনুস উদ্দিন (৩৫) তার স্ত্রী ও দুই সন্তানকে নিয়ে মোটর সাইকেল চালিয়ে মিরপুর যাওয়ার পথে সকাল পৌণে ৭ টায় গণভবনের সামনে দুর্ঘটনার শিকার হন। এতে তার স্ত্রী হাজেরা বেগম (৩০), ছেলে মিজান (১২) ও রিয়ান (৪) গুরুতর আহত হয়। আশপাশের লোকজন পুলিশের সহায়তায় তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে।

আহত ইউনুস উদ্দিন বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, গণভবনের সামনে পৌঁছামাত্র পিছন দিক থেকে নিউসুপার পরিবহনের একটি বাস বেপরোয়া গতিতে মোটর সাইকেলকে ধাক্কা দিলে তারা ছিটকে পড়েন।

বাংলাদেশ সময় ০৯৩০ ঘণ্টা
এসআরআর/এমএমকে/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।