ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আ.লীগের দুর্নীতি ও ব্যর্থতায় ধ্বংসের পথে বাংলাদেশ: এলডিপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, মার্চ ১১, ২০২৩
আ.লীগের দুর্নীতি ও ব্যর্থতায় ধ্বংসের পথে বাংলাদেশ: এলডিপি

ঢাকা: রাজধানীর পূর্ব পান্থপথ এফডিসি সংলগ্ন এলডিপির কার্যালয়সহ রাজধানীর আরও তিনটি স্থানে শনিবার (১১ মার্চ) মানববন্ধন কর্মসূচি পালন করেছে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)। ঢাকা মহানগর উত্তর, দক্ষিণ, পূর্ব ও পশ্চিম এলডিপির নেতৃত্বে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ঢাকা মহানগর উত্তর এলডিপির মানববন্ধন সুবাস্তু বাড্ডা, ঢাকা মহানগর দক্ষিণের মানববন্ধন এলডিপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে, ঢাকা মহানগর পূর্ব এলডিপির মানববন্ধন যাত্রাবাড়ীতে, ঢাকা মহানগর পশ্চিম মোহাম্মদপুর বাসস্ট্যান্ডে।  

এছাড়া বগুড়া, রাজশাহী মহানগর, চাঁদপুর, সিলেট মহানগর, চট্টগ্রাম জেলা ও মহানগর, নারায়ণগঞ্জ জেলা ও মহানগর, কক্সবাজারসহ বিভিন্ন জেলা ও মহানগরে মানববন্ধন কর্মসূচি পালন করে এলডিপি।

ঢাকা মহানগর উত্তর এলডিপির মানববন্ধনে ঢাকা মহানগর উত্তর এলডিপির সাধারণ সম্পাদক অবাক হোসেন রনির নেতৃত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন এলডিপির প্রেসিডিয়াম সদস্য ড. আওরঙ্গজেব বেলাল। বিশেষ অতিথি ছিলেন উপদেষ্টা অধ্যক্ষ মাহবুবুর রহমান, আশিকুর রহমান পানু, অ্যাডভোকেট মফিজুর রহমান নিলু, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি অরুন।  

এলডিপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর দক্ষিণের মানববন্ধনে গণতান্ত্রিক যুবদলের সভাপতি আমান সোবহান ও সাংস্কৃতিক দলের খোকনের নেতৃত্বে প্রধান অতিথি ছিলেন প্রেসিডিয়াম সদস্য ড. নেয়ামূল বশির, অ্যাডভোকেট এস এম মোরশেদ।  

উপস্থিত ছিলেন এলডিপি, গণতান্ত্রিক যুবদল ও সাংস্কৃতিক দলের নেতারা।  

যাত্রাবাড়ীতে ঢাকা মহানগর পূর্বের সভাপতি অসিম ঘোষ ও গণতান্ত্রিক স্বেচ্ছাসেবক দলের সভাপতি খালিদ বিন জসিমের নেতৃত্বে প্রধান অতিথি ছিলেন যুগ্ম মহাসচিব বিল্লাল হোসেন মিয়াজি। বিশেষ অতিথি ছিলেন আইন সম্পাদক অ্যাডভোকেট আবুল হাসেম।

উপস্থিত ছিলেন এলডিপি ও গণতান্ত্রিক স্বেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দ।  

মোহাম্মদপুরে ঢাকা মহানগর পশ্চিম এলডিপির সভাপতি সাহাদাত হোসেন মানিক ও গণতান্ত্রিক শ্রমিক দলের সভাপতি এফ এম এ আল মামুনের নেতৃত্বে প্রধান অতিথি ছিলেন এলডিপির ভাইস-প্রেসিডেন্ট মাহে আলম চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন সহ-সাংগঠনিক সম্পাদক এবিএম সেলিম।

উপস্থিত ছিলেন এলডিপি ও গণতান্ত্রিক শ্রমিক দলের নেতারা।

মানববন্ধন থেকে আওয়ামী সরকারের সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদে এবং ঘোষিত ১০ দফা বাস্তবায়নের দাবিতে আগামী শনিবার (১৮ মার্চ) সব মহানগরে সমাবেশ করার ঘোষণা দেওয়া হয়।

মানববন্ধন কর্মসূচিতে এলডিপি নেতারা বলেন, আওয়ামী লীগের দুর্নীতি ও ব্যর্থতায় দেশ ধ্বংসের পথে। গণতন্ত্র ও ভোটাধিকার হরণ করে আওয়ামী লীগ দেশে দুঃশাসন কায়েম করেছে।

তারা বলেন, প্রতি পাঁচ বছর পর পর নির্বাচনের নামে সরকার জনগণের সঙ্গে প্রতারণা করছে। নিজেরা ক্ষমতায় থাকতে নির্বাচন নির্বাচন খেলায় মেতে ওঠে। এ পাতানো নির্বাচন খেলা বাদ দিয়ে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে সবার অংশগ্রহণে নির্বাচনের ব্যবস্থা গ্রহণের দাবি জানান এলডিপি নেতারা।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, মার্চ ১১, ২০২৩
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।