ঢাকা, রবিবার, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩০, ১১ জুন ২০২৩, ২২ জিলকদ ১৪৪৪

রাজনীতি

ভবিষ্যতের জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে সতর্ক করলেন আলাল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, এপ্রিল ১, ২০২৩
ভবিষ্যতের জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে সতর্ক করলেন আলাল ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে উদ্দেশ্য করে বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, আজ যারা বাড়াবাড়ি করছেন, তারা ভবিষ্যতে সতর্ক থাকবেন।

শনিবার (১ এপ্রিল) বিকেলে সিদ্ধিরগঞ্জে নারায়ণগঞ্জ জেলা বিএনপির অবস্থান কর্মসূচিতে অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

তিনি বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে আমরা ঢালাওভাবে দোষারোপ করি না। তবে আজ যারা বাড়াবাড়ি করছেন, তারা ভবিষ্যতে সতর্ক থাকবেন। আপনারা যেমন বিএনপি নেতাকর্মীদের তালিকা করছেন, কীভাবে গ্রেফতার করবেন, গুম করবেন। আপনাদের তালিকা যে হচ্ছে না তা কে বলবে আপনাদের।

পুলিশের উদ্দেশ্যে তিনি বলেন, যারা খেলা হবে স্লোগানে হুমকি দেয়, তাদের খেলোয়াড় আপনারা হতে যাবেন না। আমরা খেলবো আপনারা দূর থেকে শান্তি শৃঙ্খলা রক্ষা করবেন।

আলাল বলেন, আপনারা দেখছেন কীভাবে কর্মসূচিতে মানুষের অংশগ্রহণ বাড়ছে। আপনারা বার্তা নিন। আপনারা পোশাক পড়ে বাংলাদেশের মানুষ থেকে বিচ্ছিন্ন না। আপনি বেতন রেশন পাচ্ছেন আপনার আত্মীয় স্বজনরা পাচ্ছে না। নিজেদের জেনে শুনে জনগণ থেকে বিচ্ছিন্ন করবেন না।

তিনি বলেন, ভিখারি যে সারাদিন ভিক্ষা করে সেও প্রধানমন্ত্রীর কাছে চাওয়ার অধিকার রাখে। তার কাছেও জবাবদিহি করতে হবে এ সরকারকে। নেতাকর্মীদের তুচ্ছ-তাচ্ছিল্য করে গায়ে হাত দিবেন না। এর পরিণতি ভালো হবে না। অনেক বড় বড় অফিসার ছিল। আজ তাদের খোঁজ কেউ নেয় না।

তিনি আরও বলেন, সরকারের একজন মন্ত্রী আছেন। তিনি বলেন, জিনিসপত্রের দাম নাকি অনেক কম। বিচারের দায়িত্ব মানুষের হাতে, জনগণের হাতে। আমরা জনগণকে পাশে চাই। যারা পাশে থাকতে না পারবেন দূর থেকে নীরব সমর্থন দিন।

বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, আপনারা কারও সঙ্গে বিবাদে জড়াবেন না। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যদি আপনাদের সহযোগিতা করে তাদের ধন্যবাদ দিবেন। বাধা দিলে কী হবে তা আমি বলে গেছি।

এ সময় উপস্থিত ছিলেন, বিএনপির নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য আজহারুল ইসলাম মান্নান, জেলা বিএনপির আহ্বায়ক মুহাম্মদ গিয়াসউদ্দিন, যুগ্ম আহ্বায়ক মাসুকুল ইসলাম রাজীব, আড়াইহাজার পৌরসভা বিএনপির সভাপতি মোহাম্মদ উল্লাহ, জেলা যুবদলের সদস্য সচিব মশিউর রহমান রনি, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার সাদাত সায়েম, জেলা ছাত্রদলের সভাপতি   হাসান ভূঁইয়া।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, এপ্রিল ১, ২০২৩
এমআরপি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa