ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

রাজনীতি

প্রধানমন্ত্রী তত্ত্বাবধায়ক সরকারকে ভয় পান: দুদু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, মে ৪, ২০২৩
প্রধানমন্ত্রী তত্ত্বাবধায়ক সরকারকে ভয় পান: দুদু ছবি: শাকিল আহমেদ

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা তত্ত্বাবধায়ক সরকারকে ভয় পান মন্তব্য করে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, তিনি তত্ত্বাবধায়ক সরকার ঠেকানোর জন্য বিদেশ সফর শুরু করেছেন। কিন্তু কোনো লাভ হবে না।

বৃহস্পতিবার (৪ মে) বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবিতে আয়োজিত এক প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।  

জাতীয় প্রেসক্লাবের সামনে এ আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ ইয়ুথ ফোরাম।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে এদেশে আর কোনো নির্বাচন হবে না উল্লেখ করে দুদু বলেন, এ বছরের শেষে অথবা আগামী বছরের শুরুতে তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই নির্বাচন হবে। আপনি (প্রধানমন্ত্রী) ও আপনার দল তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন করবেন কি না ভেবে দেখেন।

দেশ ভয়াবহ রাজনৈতিক সংকটে পড়েছে মন্তব্য করে তিনি বলেন, দেশের নির্বাচনী ব্যবস্থা পুরোপুরি ধ্বংস হয়ে গেছে। জাতীয় সংসদ থেকে ইউনিয়ন পর্যন্ত নির্বাচন ব্যবস্থা ধ্বংস হয়েছে। কোনো পেশাজীবী সংগঠনের নির্বাচন স্বাভাবিকভাবে হয় না, এমনকি মসজিদ কমিটির নির্বাচনও দলীয়করণ হয়।

দুদু বলেন, শুধু বাংলাদেশ নয়, সারা বিশ্বে গণতন্ত্রের প্রতীক হচ্ছেন খালেদা জিয়া। বলা হয়, খালেদা জিয়া এতিমের টাকা মেরে খেয়েছেন। আমি চ্যালেঞ্জ করে বলছি- যে টাকার কথা বলা হয়েছে, সেই টাকা বিদেশ থেকে এতিমের টাকা হিসেবে আসেনি। জিয়ার নামে প্রতিষ্ঠান করার জন্য কুয়েতি সরকার টাকা দিয়েছিল। সেই টাকা এখন ব্যাংকে কয়েকগুন হয়েছে। প্রধানমন্ত্রী, রাজনীতিবিদসহ সরকারের মিডিয়া এ টাকার মিথ্যা বয়ান জাতি ও বিশ্ববাসীকে দিয়েছে।

বিএনপির এ নেতা বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ১৬-১৭ বছর দেশের বাইরে। আইন করে তার কণ্ঠরোধ করা হয়েছে। তার বক্তব্য সংবাদপত্রে বা টেলিভিশনে প্রচারে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। তারেক রহমানকে নিয়ে আওয়ামী লীগ ভয় পেয়েছে। যার কারণে তার মুখোমুখি হওয়ার সাহস সরকারের নেই। তার নামে আপনারা আতঙ্কিত। সে দেশে এলে আপনারা কীভাবে থাকবেন, কী করবেন, কীভাবে চলবেন এ আতঙ্কে তাকে কোণঠাসা করে ও বিদেশে থাকতে বাধ্য করছেন।

তিনি বলেন, তারেক রহমানের স্ত্রী হওয়ার কারণে মেধাবী ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে। শুধু মামলা নয়, এমন কোনো কুৎসা নেই যা তার বিরুদ্ধে করা হয়নি।

দুদু বলেন, সংবিধানে তত্ত্বাবধায়ক সরকার ছিল, সেই আইনটা আপনারা (আওয়ামী লীগ) পরিবর্তন করেছেন। ৯০ এর গণভোটের মাধ্যমে ভোটের অধিকার ফিরিয়ে এনেছিল এদেশের মানুষ। প্রয়োজনে আবারও গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে এ দেশে ভোটাধিকার প্রতিষ্ঠা হবে। এ ব্যাপারে কোনো আপস নেই।

বাংলাদেশ ইয়ুথ ফোরামের সভাপতি মুহাম্মদ সাইদুর রহমানের সভাপতিত্বে প্রতিবাদ সভায় আরও উপস্থিত ছিলেন- বিএনপির সাংগঠনিক সম্পাদক হারুন-অর-রশিদ, সহ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক কাদের গনি চৌধুরী, মুক্তিযোদ্ধা দলের সাংগাঠনিক সম্পাদক লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার, কৃষকদলের যুগ্ম সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, মে ০৪, ২০২৩
এসসি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।