ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

বিক্ষোভের অনুমতি চেয়ে ডিএমপি-তে আবেদন জামায়াতের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩১ ঘণ্টা, জুন ৬, ২০২৩
বিক্ষোভের অনুমতি চেয়ে ডিএমপি-তে আবেদন জামায়াতের

ঢাকা: বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেইটে আগামী ১০ জুন দুপুর ২টায় নতুন করে বিক্ষোভ সমাবেশ ও মিছিলের কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামি। সেই কর্মসূচির অনুমতির আবেদনপত্র আনুষ্ঠানিকভাবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) সদর দপ্তরে জমা দিয়েছে দলটি।

মঙ্গলবার (৬ জুন) বিকেল সাড়ে ৪টার দিকে ডিএমপি সদর কার্যালয়ে উপস্থিত হয়ে আবেদনপত্র জমা দেন দলটির একটি প্রতিনিধি দল।  

আনুমোতিপত্র জমা দিয়ে ফেরার পথে জামায়াতের পক্ষে অ্যাডভোকেট সাইফুর রহমান বলেন, আগামী ১০ জুন বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেইটে দুপুর ২টায় নতুন করে বিক্ষোভ সমাবেশ ও মিছিলের কর্মসূচি পালনের জন্য ডিএমপির কাছে অনুমতি চেয়ে আবেদন করেছি। পুলিশ আমাদের আবেদন গ্রহণ করেছে। তবে অনুমতি দেওয়ার বিষয়ে পরে জানাবে।

জমায়েতের অনুমতি দিলে নাশকতার কোনো ঘটনা ঘটতে পারে কি না এমন প্রশ্নে সাইফুর রহমান বলেন, পুলিশ অনুমতি দিলে শান্তিপূর্ণ কর্মসূচি পালন করবে জামায়াতে ইসলামি। দলটি কখনও নাশকতা করে না। জামায়াত এখনো বৈধ রাজনৈতিক দল। আর নিবন্ধনও বাতিল হয়নি। কারণ, উচ্চ আদালত এখনো কোনো সিদ্ধান্ত দেয়নি।

যুক্তরাষ্ট্রের ভিসা ইস্যুতে প্রশ্ন করা হলে তিনি সাংবাদিকদের বলেন, ভিসানীতিতে নয়, আমরা জামায়াত নীতিতে চলছি।

এদিকে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) সদর দপ্তরের যুগ্ম-কমিশনার (অপারেশনস) বিপ্লব কুমার সরকার বলেন, জামায়াতের একটি প্রতিনিধি দল ডিএমপি সদর দপ্তরে এসেছিলেন। তারা আগামী ১০ জুন রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশের অনুমতি চান। কমিশনারের কার্যালয় থেকে আবেদনপত্রটি গ্রহণ করা হয়েছে। তবে অনুমতি দেওয়া হবে কি হবে না, সে সিদ্ধান্ত পরে জানানো হবে।

বাংলাদেশ সময়: ১৮৩১ ঘণ্টা, জুন ০৬, ২০২৩
এসজেএ/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।