ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আন্দোলন চলবেই: দেলোয়ার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৮ ঘণ্টা, জুন ২৮, ২০১০

ঢাকা: সরকারের নিপীড়ন-নির্যাতন বন্ধ না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবে বলে ঘোষণা দিয়েছে প্রধান বিরোধীদল বিএনপি।

সোমবার বিকেলে মুক্তাঙ্গনে বিক্ষোভ সমাবেশ থেকে দলের মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেন এ ঘোষণা দেন।



তিনি বলেন, “দলীয় নেতাকর্মীদের ওপর সরকারের নিপীড়ন-নির্যাতন বন্ধ না হওয়া পর্যন্ত জনগণকে সঙ্গে নিয়ে বিএনপি আন্দোলন চালিয়ে যাবে। ”

হরতাল চলাকালে নেতাকর্মীদের ওপর ছাত্রলীগ, যুবলীগ ও পুলিশের হামলা, নিপীড়ন-নির্যাতন ও মামলার প্রতিবাদ এবং আটককৃতদের মুক্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সোমবার এ বিক্ষোভ সমাবেশ করে বিএনপি।

সমাবেশ থেকে বিভাগীয় ও জেলা শহরে আগামী ৭ জুলাই মানববন্ধন কর্মসূচির ঘোষণা দেন তিনি।

খোন্দকার দেলোয়ার হোসেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও এলজিআরডি মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের উদ্দেশ্যে বলেন, “ছাত্রলীগ ও যুবলীগের অপকর্মের দায়িত্ব নিতে চাচ্ছেন না। তাহলে তাদের বে-আইনি ঘোষণা করছেন না কেন?”

বেআইনি কর্মকাণ্ডের জন্য ছাত্রলীগ-যুবলীগ নেতাকর্মীদের গ্রেপ্তারেরও দাবি জানান তিনি।

এর আগে রোববার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক স্থানীয় সরকার মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছিলেন, আওয়ামী লীগের পক্ষ থেকে হরতালবিরোধী কোনো কর্মসূচি নেওয়া হয়নি। যুবলীগ ও ছাত্রলীগের দায়-দায়িত্ব আওয়ামী লীগ নেবে না। হরতালবিরোধী যেসব কর্মসূচি তারা পালন করছে তা তারা নিজ দায়িত্বেই করছে। ”

এছাড়া জনগণ হরতাল প্রত্যাখান করেছে বলেও দাবি করেছিলেন তিনি।

এ প্রসঙ্গে বিএনপি মহাসচিব বলেন, “উনার কথা এতো অসত্য যে জনগণ তাতে বিস্মিত হয়েছে। যারা নির্বাচনী ওয়াদা রাখেন না তারা এমন মিথ্যা কথা বলবেন এটাই স্বাভাবিক। ”

তিনি সরকারকে গণতন্ত্রের পথে ফিরে আসারও আহ্বান জানান।

বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঢাকা সিটি মেয়র সাদেক হোসেন খোকার সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, এমকে আনোয়ার, ড. আব্দুল মঈন খান, দলীয় চেয়ারপারসনের উপদেষ্টা আহমেদ আজম খান, মহিলা দলের সভাপতি নূরী আরা সাফা, ভাইস চেয়ারম্যান আফরোজা আব্বাস, শ্রমিক দলের সাধারণ সম্পাদক জাফরুল হাসান প্রমুখ।

ড. খন্দকার মোশাররফ হোসেন পুলিশ বাহিনীকে হুঁশিয়ার করে দিয়ে বলেন, “ছাত্রলীগের দায়িত্ব যেমন আওয়ামী লীগ নিচ্ছে না, তেমনি অতি উৎসাহী হয়ে আমাদের ওপর যারা নির্যাতন-নিপীড়ন চালাচ্ছে তাদের দায়িত্বও আওয়ামী লীগ নেবে না। ”

বাংলাদেশ স্থানীয় সময়: ১৯৩৮ ঘণ্টা, জুন ২৮, ২০১০
এমএম/এজেড/বিকে/কেএল/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।