ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

৭ জুলাই জামায়াতের মানববন্ধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪০ ঘণ্টা, জুন ২৮, ২০১০

ঢাকা: আগামী ৭ জুলাই ঢাকাসহ সব বিভাগীয় ও জেলা শহরে মানববন্ধন কর্মসূচি পালন করবে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

আজ সোমবার বিকালে পল্টনে মহানগর জামায়াতের কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে দলটির সেক্রেটারি জেনারেল আলী আহসান মুহাম্মদ মুজাহিদ এ কর্মসূচি ঘোষণা করেন।



তিনি জানান, ওইদিন বেলা ১২টা পর্যন্ত মানববন্ধন কর্মসূচি ঘোষণা করেছেন।

মির্জা আব্বাসের বাসায় হামলা চালানোর কথা অস্বীকার করায় র‌্যাব কর্তৃপক্ষের প্রতি পাল্টা প্রশ্ন ছুড়ে মুজাহিদ বলেন, ‘তবে র‌্যাবের পোশাক পরে এ হামলা কারা চালিয়েছে?’

সাংবাদিক সম্মেলনে তিনি আরো বলেন, ‘আমরা ধারণা করিনি সুষ্ঠু কর্মসূচিতে সরকার এ ধরনের ন্যক্কারজনক ঘটনা ঘটাবে। ’

রোববারের হরতালে নির্যাতন ও গ্রেপ্তারের নিন্দা জানান তিনি। একই সঙ্গে আজকের (সোমবার) বিক্ষোভ ও রোববারের হরতাল চলাকালে গ্রেপ্তারকৃত সব নেতাকর্মীর মুক্তি দাবি করেন তিনি।

এ সময় অন্যদের মধ্যে সহকারী সেক্রেটারি জেনারেল আব্দুল কাদের মোল্লা, এটিএম আজাহারুল  ইসলাম ও মহানগর জামায়াতে আমীর মোহাম্মদ রফিকুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

এর আগে বিকেলে মহানগর জামায়াতের আমীর রফিকুল ইসলাম খানের নেতৃত্বে মহানগর কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে জামায়াত। বিজয়নগর নাইটিঙ্গেল মোড়ে পৌঁছানোর পর পুলিশের ধাওয়ায় মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়। ওই সময় তিন জামায়াতকর্মীকে গেপ্তার করে পুলিশ।

বাংলাদেশ সময় ১৯০৭ ঘণ্টা, ২৮ জুন ২০১০
এমএম/এসএফ/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।