ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কাল সারাদেশে বিক্ষোভ সমাবেশ করবে জামায়াত

ন্যাশনাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১০ ঘণ্টা, জুন ২৯, ২০১০

ঢাকা: জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামী, সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদ ও নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদীকে গ্রেপ্তার করার প্রতিবাদে আগামীকাল সারাদেশে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

রাজধানীর মগবাজারে দলের কেন্দ্রীয় কার্যালয়ে কিছুক্ষণ আগে এক সাংবাদিক সম্মেলনে এ ঘোষণা দেন দলের নায়েবে আমির মকবুল আহমেদ।



এসময় দাঙ্গা-পুলিশসহ আইন-শৃঙ্খলা বাহিনীর কয়েক শ’ সদস্য জামায়াতের কার্যালয় ঘেরাও করে রাখে।

পুলিশ জানায়, ‘ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অভিযোগে দায়ের করা একটি মামলায় জামায়াতের শীর্ষ এই নেতাদের গ্রেপ্তার করা হয়েছে। ’

মামলার অপর আসামি জামায়াতের মহানগর আমির রফিকুল ইসলামকে রাত সাড়ে ৭টার দিকে মিরপুর এলাকা থেকে পুলিশ গ্রেপ্তার করে।  

এদিকে, দলের শীর্ষ নেতাদের গ্রেপ্তারের প্রতিবাদে রাজধানীর যাত্রাবাড়িতে মিছিলের সময় পুলিশ চারজন জামায়াত কর্মীকে গ্রেপ্তার করেছে।

এছাড়াও সুনামগঞ্জে চার জন, রংপুরে দুই জন ও  সাভারে এক জন  গ্রেপ্তার হওয়ার খবর পাওয়া গেছে।

এদিকে জামায়াতে ইসলামীর শীর্ষ নেতাদের গ্রেপ্তারের খবরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে আনন্দ মিছিল বের করে ছাত্রলীগ। এছাড়াও দেশের বিভিন্ন স্থান থেকে আনন্দ মিছিলের খবর পাওযা যাচ্ছে।

দুপুরে ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতের বিচারক মেহেদী হাসান তালুকদার ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অভিযোগে দায়ের করা মামলায় মতিউর রহমান নিজামী, আলী আহসান মোহাম্মদ মুজাহিদ, নায়েবে আমীর দেলাওয়ার হোসাইন সাঈদী ও ঢাকা মহানগর আমীর রফিকুল ইসলাম খানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

বাংলাদেশ সময় ২০০০ ঘণ্টা, জুন ২৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad