ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

রাজনীতি

রাজনীতি এখন দুর্বৃত্তদের হাতে: গণফোরাম

অতিথি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩০ ঘণ্টা, মার্চ ২৬, ২০২৪
রাজনীতি এখন দুর্বৃত্তদের হাতে: গণফোরাম

সাভার (ঢাকা): গণফোরামের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মফিজুল ইসলাম খান কামাল বলেছেন, এখন রাজনীতির চর্চা নেই। যে কারণে রাজনীতি এখন দুর্বৃত্তদের হাতে চলে গেছে।

সুস্থধারার রাজনীতি ফিরিয়ে আনতে হবে। সুস্থধারার রাজনীতির মধ্য দিয়ে দেশের মানুষের মুক্তি মিলবে।

মঙ্গলবার (২৬ মার্চ) সকালে সাভারের জাতীয় স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

মফিজুল ইসলাম খান বলেন, আমাদের পুরো রাজনীতিতে একটা ধস নেমেছে। এখানে নীতি, নৈতিকতা হারিয়ে যেতে বসেছে। আমরা যারা মুক্তিযুদ্ধে সশস্ত্র সংগ্রাম করতে গিয়ে আমাদের বন্ধুবান্ধব হারিয়েছি, আজ তাদের কথা স্মরণ হয়। তারা যে আশায় আত্মত্যাগ করেছিলেন সেটা হয়নি। আমরা যে আশা আকাঙ্ক্ষা নিয়ে মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলাম, সেটা হয়নি।

তিনি বলেন, লুটপাট করে, মানি লন্ডারিং করে কোটি কোটি টাকার মালিক হবে সেই স্বাধীনতা আমরা পেয়েছি। কিন্তু প্রকৃত অর্থে যে মুক্তি, সেই মুক্তি আমরা পাইনি। তার জন্য যে কাজ তা থেকেও দূরে সরে গেছি। নীতি নৈতিকতার রাজনীতি থেকে দূরে সরে গেছি। বড় বড় কথা বলে, স্লোগান আছে। সেগুলো বিক্রি হয়।

এ সময় উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. আব্দুল্লাহ–আল-মাহমুদ বীর প্রতীক, আতাউর রহমান, সম্পাদক মণ্ডলীর সদস্য মোম আহমেদসহ গণফোরামের অন্যান্য নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, মার্চ ২৬, ২০২৪
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।