ঢাকা, বুধবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

যে জনগণের জন্য স্বাধীনতা তারাই আজ কোণঠাসা: দুদু

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, মার্চ ২৬, ২০২৪
যে জনগণের জন্য স্বাধীনতা তারাই আজ কোণঠাসা: দুদু

ঢাকা: বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, দেশের যে জনগণের জন্য স্বাধীনতা তারাই আজ কোণঠাসা। শুধু তাই নয় তারা এতটাই নির্যাতনের শিকার যে এই উপমহাদেশের অন্য কোন দেশে তা দেখা যায় না।



মঙ্গলবার (২৬ মার্চ) সেগুনবাগিচা মেট্রো লাউঞ্জে শিশু-কিশোরদের সংগঠন আবাবিলের উদ্যোগে  স্বাধীনতা দিবস উদযাপন ও ফররুখ সম্মাননা  প্রদান ও ইফতার মাহফিলে তিনি এ কথা বলেন।

দুদু বলেন, আজ আমাদের শিশুরাও অসহায়। এমনকি রাষ্ট্রীয় দাঁড়াও নির্যাতনের শিকার। যেটি তারা পাওনা ভালো স্কুলে ভর্তি, অর্থ সেটা রাষ্ট্র কিংবা তাদের পিতা-মাতা দিতে পারে বলে আমার মনে হয় না।
তিনি বলেন, স্বাধীনতার দিবসে বলতে হয় যাদের জন্য স্বাধীনতা, দেশের যে জনগণের জন্য স্বাধীনতা তারাই আজ কোণঠাসা। শুধু তাই নয় তারা এতটাই নির্যাতনের শিকার যে এই উপমহাদেশের অন্য কোন দেশে তা দেখা যায় না।

ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, দেশে আজ গণতন্ত্র নাই এর কারণে সমাজের সর্ব ক্ষেত্রে নীতিবান,বিবেকবান মানুষ উপেক্ষিত হচ্ছে। আমার ভাবতে অবাক লাগে মসজিদের ইমাম কীভাবে খুতবা দেবে সেটাও সার্কুলারের মাধ্যমে বলে দেওয়া হচ্ছে। যখন সমাজে অন্যায় অবিচার থাকে তখন শিশুরা অবহেলিত হয় আর আমাদের দেশে আজ গণতন্ত্র নাই বলে তাই হচ্ছে। এই উপমহাদেশে পাঠান পাঞ্জাবসহ বহু জাতি রয়েছে সবাই সাহসী তবে একমাত্র বাঙালি জাতি যুদ্ধ করে স্বাধীনতা  ছিনিয়ে নিয়ে এসেছে। বাঙালি একমাত্র জাতি যারা উই রিভোল্ট বলে স্বাধীনতার যুদ্ধে ঝাঁপিয়ে পড়ে স্বাধীনতা নিয়ে এসেছে। যারা মুক্তিযুদ্ধ করে বিশ্বের দরবারে বাঙালি জাতির নাম উঁচু করেছে তাদের প্রতি শ্রদ্ধা জানাই।

আবাবিলের সভাপতি আকবর মুহাম্মদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সাংগঠনিক সম্পাদক মিয়া মোহাম্মাদ আনোয়ার, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রফিকুল ইসলাম রিপন, জিয়াউর রহমান সমাজ কল্যাণ পরিষদের সভাপতি গিয়াস উদ্দিন খোকন ও সংগঠনের বিভিন্ন পর্যায়ে নেতারা।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, মার্চ ২৬, ২০২৪
টিএ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।