ঢাকা, বুধবার, ৫ আষাঢ় ১৪৩১, ১৯ জুন ২০২৪, ১১ জিলহজ ১৪৪৫

রাজনীতি

সুস্থ-সুন্দর জীবনের জন্য প্রাকৃতিক ফল খাওয়ার বিকল্প নেই: সালাম 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩২ ঘণ্টা, মে ২৬, ২০২৪
সুস্থ-সুন্দর জীবনের জন্য প্রাকৃতিক ফল খাওয়ার বিকল্প নেই: সালাম 

ঢাকা: ফল ব্যবসায়ীদের কীটনাশক মিশিয়ে ফল দূষিত না করার আহ্বান জানিয়ে সামাজিক সংগঠন "চেতনা বাংলাদেশ" এর প্রধান উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম বলেছেন, সুস্থ ও সুন্দর জীবনের জন্য প্রাকৃতিক ফল খাওয়ার বিকল্প নেই। দেশের বাজারে অসাধু ব্যবসায়ীরা ফলে ফরমালিন ব্যবহার করে।

সেসব ফল বাজার থেকে কিনে শিশু বাচ্চাদের খাওয়ানো হয়। যেগুলো আমাদের সন্তানদের স্বাস্থ্যের জন্য মারাত্মক ঝুঁকি রয়েছে।

তিনি বলেন, দেশ থেকে অনেক ফল হারিয়ে যাচ্ছে, তাই দেশীয় ফল গাছ বেশি বেশি করে লাগাতে হবে।

রাজধানীর শান্তিনগরে "চেতনা বাংলাদেশ" এর উদ্যোগে গ্রীষ্মকালীন মৌসুমি ফল উৎসবের এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

আব্দুস সালাম বিএনপি চেয়ারপারসন উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক।

শনিবার (২৫ মে) বিকেল ৫টা থেকে রাত ৭টা পর্যন্ত রাজধানীর শান্তিনগরে সংগঠনটির নিজস্ব কার্যালয়ে এ উৎসবের আয়োজন করা হয়।

সংগঠনের সভাপতি ইন্জিনিয়ার ফয়সাল সালাম সাগর এর নির্দেশে  সাংগঠনিক সম্পাদক কামরুল হাসান মাহমুদ ও সহ সাংগঠনিক সম্পাদক এম এস আসিফ ইমাম এর সার্বিক তত্ত্বাবধানে কার্যকরী সভাপতি বাবর আলী বাবুসহ সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।  

আব্দুস সালাম বলেন, আমাদের দেশে প্রাকৃতিকভাবেই মৌসুমি ফলের এক বিশাল সমারোহ আছে। দেশীয় ফলগুলো পুষ্টি ও গুণগতমানে অনন্য। নিয়মিত পুষ্টিকর ফল শারীরিক রোগব্যাধি থেকে দূরে রাখে। তিনি বলেন, শরীর সুস্থ রাখতে ফল খাওয়ার কোনো বিকল্প নেই।  

গ্রীষ্মকালীন মৌসুমি দেশি ফল উৎসবে আম, জাম, লিচু, কলা, তাল, জামরুল, সফেদা, তরমুজ, আনারস, কাঁঠাল, বরইসহ বিভিন্ন জাতের দেশীয় ফল প্রদর্শন করা হয়।  

বাংলাদেশ সময়: ০০৩২ ঘণ্টা, মে ২৬, ২০২৪
টিএ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।