ঢাকা, সোমবার, ৩১ আষাঢ় ১৪৩১, ১৫ জুলাই ২০২৪, ০৮ মহররম ১৪৪৬

রাজনীতি

যশোরে আ. লীগ নেত্রীকে যৌন হয়রানি, আইনজীবীর বিরুদ্ধে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪২ ঘণ্টা, জুন ১২, ২০২৪
যশোরে আ. লীগ নেত্রীকে যৌন হয়রানি, আইনজীবীর বিরুদ্ধে মামলা

যশোর: জেলা মহিলা আওয়ামী লীগের এক নেত্রীকে যৌন হয়রানির অভিযোগে সৈয়দ কবীর হোসেন জনি নামে এক আইনজীবীর বিরুদ্ধে মামলা হয়েছে।

বুধবার (১২ জুন) যশোর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক গোলাম কবিরের আদালতে ভুক্তভোগী ওই নেত্রী বাদী হয়ে এ মামলা করেন।

বিচারক মামলাটি তদন্ত করে প্রতিবেদন দিতে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) আদেশ দিয়েছেন।

বাদীর আইনজীবী রুহিন বালুজ এ তথ্য নিশ্চিত করেছেন।

আসামি অ্যাডভোকেট সৈয়দ কবীর হোসেন জনি যশোর জেলা আইনজীবী সমিতির সদস্য ও অভয়নগর উপজেলা আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির আইনবিষয়ক সম্পাদক। এছাড়া মামলার বাদী জেলা মহিলা আওয়ামী লীগ নেত্রী ও সাবেক ইউপি সদস্য।

বাদীর অভিযোগ, দলীয় কর্মী হিসেবে অ্যাডভোকেট সৈয়দ কবীর হোসেন জনির সঙ্গে তার ভালো সম্পর্ক ছিল। জনি তার পারিবারিক জমিসংক্রান্ত বিভিন্ন সমস্যা সমাধানে পরামর্শক হিসেবে কাজ করতেন। গত ১০ জুন রাত সাড়ে ৮টার দিকে জনি তার বাসায় কাজের নাম করে যান। সুযোগের অপব্যবহার করে তিনি বাদীকে যৌন হয়রানির চেষ্টা করেন। তাই তিনি ন্যায়বিচার পেতে আদালতের শরণাপন্ন হয়েছেন

মামলার অভিযোগ প্রসঙ্গে অ্যাডভোকেট সৈয়দ কবীর হোসেন জনি বলেন, মামলা হয়েছে বলে লোকমুখে শুনেছি। তবে ওই নারীকে আমি চিনি না। নারী কোর্টের পিপিকে লাঞ্ছিত করার ঘটনায় জেলা আওয়ামী লীগের সভাপতির বিরুদ্ধে যে মামলা হয়েছে, আমি তার পিটিশনকারী। রাজপথে আন্দোলনও করেছি। এ জন্য একটি পক্ষ আমাকে হেয় প্রতিপন্ন করতে মামলা করিয়েছে।

বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, জুন ১২, ২০২৪
ইউজি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।