ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৮ জুন ২০২৪, ১০ জিলহজ ১৪৪৫

রাজনীতি

দুঃশাসনে জনগণের ঈদ ম্লান: সালাম

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, জুন ১৩, ২০২৪
দুঃশাসনে জনগণের ঈদ ম্লান: সালাম

ঢাকা: বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম বলেছেন, আজ সাধারণ মানুষের কোনো ঈদ নেই। ঈদ মানেই আনন্দ।

আর সরকার জনগণের সব আনন্দ কেড়ে নিয়েছে। আওয়ামী লীগ সরকারের দুঃশাসনে জনগণের ঈদ আজ ম্লান।

তিনি বলেন, সরকার আজকে দুর্নীতিবাজদের পক্ষ নিয়েছে। আর শোষিত হচ্ছে জনগণ। দেশের সম্পদ লুট করছে, অপরদিকে সাধারণ মানুষের নুন আনতে পান্তা ফুরায়। আজকে এ ঈদের সময়ও বিরোধী জোটের হাজার হাজার নেতাকর্মীদের অন্ধকার কারাগারে বন্দি রাখা হয়েছে।  

বৃহস্পতিবার (১৩ জুন) বিকালে কারাবন্দি শাহবাগ থানা বিএনপি নেতা ও ছাত্রদলের সাবেক সহ-সভাপতি জাকির হোসেন মিন্টু'র শাহবাগস্থ বাসভবনে গিয়ে তার পরিবারের সদস্যদের সান্ত্বনা ও সার্বিক খোঁজখবর নিতে যান ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির নেতারা।

সালাম বলেন, এ লুটেরা সরকার আজ দুর্নীতিবাজদের পক্ষে প্রকাশ্যে অবস্থান নিয়ে সাধারণ জনগণকে শোষণ করছে। এ আওয়ামী লীগের লুটেরা ব্যাংক, শেয়ার বাজার থেকে শুরু করে এমন কোনো জায়গা নেই যে তারা ছোবল মারেনি। তাদের বিষাক্ত ছোবলে আজ গোটা জাতি যন্ত্রণায় ভুগছে।

এ সময় ঢাকা মহানগর দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনু বলেন, জেলে রেখে আন্দোলন স্তব্ধ করা যাবে না। সারাদেশকেই এ সরকার কারাগারে পরিণত করেছে। আজকে সরকারের অনিয়মের বিরুদ্ধে, দুঃশাসনের বিরুদ্ধে প্রতিবাদ করলেই জেলে ঢুকানো হচ্ছে। অথচ, দুর্নীতিবাজ ও খুনীদের প্রকাশ্যে চলাফেরা করার ফ্রি লাইসেন্স দিয়েছে সরকার। সরকারের কাছে খুনী ও লুটেরাই প্রিয়। কারণ, এ দুর্নীতিবাজদের সমর্থনেই এরা আবারও ক্ষমতায় এসেছে। এ সরকার লুটেরাদের সরকার।

এ সময় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য  এম হান্নান, শাহবাগ থানা বিএনপি নেতা রফিকুল ইসলাম স্বপন, ২০ নং ওয়ার্ড বিএনপির যুগ্ম আহ্বায়ক আবু সুফিয়ান, মনিরুল ইসলাম টিটু, মোরশেদ আলমসহ শাহবাগ থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, জুন ১৩, ২০২৪
টিএ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।