ঢাকা, বুধবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

রাজনীতি

বিএনপিতে সিলেটের তিন নেতার ‘পদোন্নতি’

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, জুন ১৫, ২০২৪
বিএনপিতে সিলেটের তিন নেতার ‘পদোন্নতি’

সিলেট: নির্বাচনবিহীন অনেকটা ব্যাকফুটে থাকা বিএনপি সিলেটেও নেই মাঠ পর্যায়ে। বিভাগীয় শহরে সংগঠনের কার্যক্রম কার্যত ঘরোয়া বৈঠক ও প্রেসনোটে সীমাবদ্ধ।

যে কারণে মাঠে সাংগঠনিক তৎপরতা নেই নেতাকর্মীদের। তারপরও সংগঠনকে পুনরুজ্জীবিত করতে নেতাদের ‘পদোন্নতি’ দেওয়া হচ্ছে, বলে জানিয়েছে দলীয় সূত্র।   

এরই ধারাবাহিকতায় বিএনপির কেন্দ্রীয় কমিটিতে এবার পদোন্নতি পেলেন সিলেটের তিন নেতা। এ তিনজনসহ ৩৯ নেতাকে বিএনপির বিভিন্ন পদে পদায়ন করা হয়েছে।

শনিবার (১৫ জুন) সকালে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিল এবং জাতীয় নির্বাহী কমিটিতে বড় রদবদলের এ তথ্য জানানো হয়।

দলীয় সূত্র জানায়, সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হোসেন জীবনকে চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলে নেওয়া হয়েছে। এছাড়া হবিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র জি কে গউছকে সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক এবং সিলেট মহানগর বিএনপির সাবেক সদস্য সচিব মিফতাহ সিদ্দিকীকে সহ-সাংগঠনিক সম্পাদক করা হয়েছে।

বিএনপির নতুন সহ-সাংগঠনিক সম্পাদক মিফতাহ সিদ্দিকী বাংলানিউজকে বলেন, সাংগঠনিক তৎপরতা সব সময় চলমান। নতুন দায়িত্ব পেয়ে সাংগঠনিক কার্যক্রমকে আরও গতিশীল করতে ভূমিকা রাখবো। দলের চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান আমার ওপর যে দায়িত্ব দিয়েছেন তা অক্ষরে অক্ষরে পালন করব।

তিনি বলেন, বিএনপি আসলে ঘরোয়া বৈঠক কিংবা প্রেসনোটে সীমাবদ্ধ নয়। একটি নির্বাচন যখন হয়ে গেছে, তখন জনগণকে সম্পৃক্ত করে আমরা মাঠে নামতে চাই। যেহেতু বিএনপি জনগণের ভোটের অধিকারের জন্য লড়াই করে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, জুন ১৫, ২০২৪
এনইউ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।