ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

রাজনীতি

রাজশাহীতে বর্ণিল আয়োজনে আ. লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, জুন ২৩, ২০২৪
রাজশাহীতে বর্ণিল আয়োজনে আ. লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

রাজশাহী: রাজশাহীতে বর্ণিল আয়োজনে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী (প্লাটিনাম জয়ন্তী) পালন করা হয়েছে। বিশেষ এ দিনটি উপলক্ষে রাজশাহী মহানগর ও জেলা আওয়ামী লীগ বিভিন্ন কর্মসূচি পালন করেছে।

প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচিগুলোর মধ্যে রোববার (২৩ জুন) দিনের শুরুতেই সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে কুমারপাড়ায় থাকা মহানগর আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর সকাল ৯টা থেকে মহানগরীর ওয়ার্ডে ওয়ার্ডে মাইকযোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণ ও দেশাত্মবোধক গান প্রচার করা হয়। সকাল ১০টায় দলীয় কার্যালয়ের স্বাধীনতা চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। সকাল সাড়ে ১০টায় দলীয় কার্যালয়ে আলোচনা সভা হয়। আলোচনা সভা শেষে কেক কাটা ও মিষ্টি বিতরণ করা হয়।

আলোচনা সভায় রাজশাহী মহানগর আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামালের সভাপতিত্বে জাতীয় শ্রমিক লীগ সভাপতি (ভারপ্রাপ্ত) নূর কুতুব আলম মান্নান, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নওশের আলী, ডা. তবিবুর রহমান শেখ, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আসলাম সরকার, মহানগর যুবলীগ সভাপতি মনিরুজ্জামান খাঁন মনির, সাধারণ সম্পাদক তৌরিদ আল মাসুদ রনি, মহানগর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আব্দুল মোমিন, মহানগর ছাত্রলীগ সভাপতি নূর মোহাম্মদ সিয়ামসহ আরও অনেকে বক্তব্য রাখেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের ইতিহাস হলো সংগ্রাম গাঁথা বিজয়ের ইতিহাস, যার মন্ত্রই হলো 'জয় বাংলা'।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগ। বাংলাদেশ আওয়ামী লীগ জনগণের দল। আওয়ামী লীগের শক্তি হচ্ছে জনগণ। আওয়ামী লীগের নেতৃত্বে জনগণই দেশের স্বাধীনতা এনেছে এবং রক্ষা করেছে। বাংলাদেশ ও বাঙালির সব অর্জন আওয়ামী লীগের নেতৃত্বেই সম্ভব হয়েছে।

বক্তারা বলেন, বাংলাদেশ আজ উন্নয়ন, অগ্রগতি ও সাফল্যের জয়গানে মুখর। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে বর্তমান প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তার নেতৃত্বে বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। দেশি-বিদেশি কোনো অপশক্তিই এ উন্নয়ন অগ্রযাত্রাকে থামাতে পারবে না। এ অগ্রযাত্রা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

এদিকে ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী (প্লাটিনাম জয়ন্তী) উপলক্ষে রোববার (২৩ জুন) সকালে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) মিলনায়তনে রাজশাহী জেলা আওয়ামী লীগ আলোচনা সভার আয়োজন করে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী আব্দুল ওয়াদুদ দারা।

সেখানে রাজশাহীর ৯ উপজেলার ১৮ জন প্রবীণ আওয়ামী লীগ কর্মীকে দলটির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিশেষ সম্মাননা দেওয়া হয়।  

এর আগে সকালে সমবায় প্রতিমন্ত্রীর নেতৃত্বে রাজশাহী কলেজে থাকা জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৪৩২ ঘণ্টা, জুন ২৩, ২০২৪
এসএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।