ঢাকা, শনিবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

রাজনীতি

দেশের স্বার্থে নয়, সরকার ভারতের স্বার্থের প্রতিনিধিত্ব করছে: সাইফুল হক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, জুলাই ৩, ২০২৪
দেশের স্বার্থে নয়, সরকার ভারতের স্বার্থের প্রতিনিধিত্ব করছে: সাইফুল হক

ঢাকা: প্রধানমন্ত্রীর দিল্লি সফরে তিস্তা প্রকল্প চুক্তির সমাধান ছিল টেবিলের নিচে—এমন মন্তব্য করে বিপ্লবী ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, এ সরকার এক ফোঁটা পানিও ভারতের কাছ থেকে আদায় করতে পারবে না। এমন সাহস এ সরকারের নেই।

আওয়ামী লীগ এবং বর্তমান সরকার ভারতের স্বার্থের প্রতিনিধিত্ব করছে। তারা দেশের স্বার্থে কোনো প্রতিনিধিত্ব করতে পারছে না। এ সরকারের দেশ গড়ার কোনো রাজনৈতিক ম্যান্ডেট আগেও ছিল না, এখনো নেই।

বুধবার (৩ জুলাই) জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে ইসলামী আন্দোলন আয়োজিত জাতীয় সংকট নিরসনে জাতীয় সংলাপে তিনি এসব কথা বলেন।  

প্রধানমন্ত্রীর দিল্লি সফর দেশের সংকটকে আরও বেশি ঘনীভূত করেছে এমন মন্তব্য করে সাইফুল হক বলেন, বর্ডারে বাংলাদেশের নাগরিকদের হত্যা করা হচ্ছে। পৃথিবীর অন্য কোনো দেশে এমন চিত্র নেই। আর আপনি এই ভারতকে ট্রানজিট দিয়েছেন, করিডোর দিয়েছেন, এটা কোনো দেশপ্রেমিক মানুষ করতে পারে না। ভারতের জন্য বাংলাদেশের নিরাপত্তা হুমকিতে রয়েছে।  

সরকার ক্ষমতায় থাকার জন্য দেশকে বিক্রি করে দিচ্ছে—এমন মন্তব্য করে জাতীয় সংলাপে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, আমাদের স্বাধীনতা এবং সার্বভৌমত্ব হুমকির মুখে। আমাদের সবাইকে একত্র হয়ে দেশকে রক্ষা করতে হবে। এ সরকার ক্ষমতায় থাকার জন্য দেশকে বিক্রি করে দিচ্ছে। মানুষের কল্যাণ হবে—আমরা এরকম একটা রাষ্ট্র চাই।

১২ দলীয় জোটের প্রধান ও জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার বলেন, দেশ এখন অনেক বড় সংকটের মধ্যে নিমজ্জিত হয়ে আছে। ভারত ট্রানজিটের নামে যে করিডোর নিয়ে যাচ্ছে, এটা পুরো দেশের মানুষ এখন জানে।

গণফোরামের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেন, বছরের পর বছর ধরে শেখ হাসিনা ভারতের কাছে দেশকে বিকিয়ে দিয়েছেন। শেখ হাসিনার পতন অনিবার্য করতে হলে আমাদের ঘরে বসে থাকলে চলবে না। আমরা রাজপথে খুব শিগগিরই নামব।

ইসলামি আন্দোলনের নায়েবে আমির ফয়জুল করিম বলেন, যেকোনো অবস্থাতে ভারতের ট্রেন বাংলাদেশের বুকে চলতে দেওয়া হবে না। আওয়ামী লীগ সরকার মূলত ভারতের সরকার। আজকে সরকার দেশকে ভারতের হাতে তুলে দিচ্ছে। সরকার ভারতের সাথে যে চুক্তি গুলো করেছে সেগুলো বাতিল করতে হবে।

ইসলামী আন্দোলনের সিনিয়র যুগ্ম মহাসচিব আতাউর রহমান গাজীর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, বিএনপির ভাইস চেয়ারম্যান জয়নুল আবেদিন, এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু, গণঅধিকার পরিষদের একাংশের আহ্বায়ক কর্নেল (অব.) মিয়া মশিউজ্জামান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, জুলাই ০৩, ২০২৪
ইএসএস/ এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।