ঢাকা, শনিবার, ২২ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

রাজনীতি

শেখ হাসিনা ভারতে গিয়ে দেশবিরোধী চুক্তি করে এসেছেন: এ্যানী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, জুলাই ৩, ২০২৪
শেখ হাসিনা ভারতে গিয়ে দেশবিরোধী চুক্তি করে এসেছেন: এ্যানী

লক্ষ্মীপুর: শেখ হাসিনা ভারতে গিয়ে অবৈধ ও দেশবিরোধী চুক্তি করে এসেছেন বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী।

বুধবার (৩ জুলাই) বিকেলে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে লক্ষ্মীপুর জেলা শহরের পুরাতন গো-হাটা এলাকায় বশির ভিলা প্রাঙ্গণে আয়োজিত সমাবেশের সভাপতির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

এ্যানী বলেন, আমার বুকের ওপর দিয়ে রেল লাইন যাবে, এ চুক্তিতে দেশের মানুষ বসে থাকবে না। খালেদা জিয়া মুক্ত থাকলে তিনি তা করতে পারতেন না। এটি একপাক্ষিক চুক্তি। হাসিনা মনে রাখবেন- এ দিল্লি আপনাকে রক্ষা করতে পারবে না। আপনি দিল্লির সেবা দাসে পরিণত হয়েছেন।

এ্যানী আরও বলেন, সরকার পার্শ্ববর্তী দেশকে সব সুযোগ-সুবিধা দিয়ে দিয়েছে। এজন্য দেশের মানুষের মাঝে একটি সেন্টিম্যান্ট তৈরি হয়েছে 'বয়কট ইন্ডিয়া' এটি সাধারণ মানুষের সেন্টিম্যান্ট। ব্যক্তিগতভাবে আমি তা সমর্থন করি। ভারতকে বলছি- সচিব-মন্ত্রী পাঠিয়ে ভোটকে নিয়ন্ত্রণ করবেন, সেই দিন শেষ। আর বাংলাদেশের মাটিতে সেই সুযোগ দেওয়া হবে না। কারণ দেশের মানুষ রুখে দাঁড়িয়েছে, ঘুরে দাঁড়িয়েছে।

বিএনপির এ যুগ্ম মহাসচিব বলেন, দেশনেত্রী খালেদা জিয়া হাসপাতাল থেকে খুব বেশি সুস্থ অবস্থায় বাসায় ফেরেননি। বাসায় থাকলেও তিনি অন্তরীণ। তার মুক্তিতে ২৮ অক্টোবর ও ১০ ডিসেম্বর আন্দোলনে কিছু করতে পারিনি। কিন্তু দিন শেষ হয়নি। তাকে হত্যার জন্য ও অসুস্থ করে দুনিয়া থেকে সরিয়ে দেওয়ার জন্য সবধরণের কূটকৌশল করা হয়েছে। এটি হত্যার শামিল। জনগণ শুধু খালেদা জিয়ার মুক্তির জন্য রাজপথে নামেনি। অধিকার আদায়ে জনগণ রাস্তায় নেমেছে। আমার ভোটের জন্য আমি রাজপথে নেমেছি। খালেদা জিয়া মানে গণতন্ত্র। খালেদা জিয়া মানেই ভোটের অধিকার। আর খালেদা জিয়াকে মুক্ত করে আনলেই দেশে জনগণের সরকার থাকবে। খালেদা জিয়া বাংলার আস্থায় পরিণত হয়েছেন। সারাদেশে খালেদা জিয়ার মুক্তির আওয়াজ উঠেছে।

জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক হাছিবুর রহমানের সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু ও বিশেষ অতিথি ছিলেন বিএনপির সহ-সাংগঠনকি সম্পাদক হারুনুর রশিদ ভিপি হারুন।

সমাবেশে জেলা বিএনপির সদস্য নিজাম উদ্দিন ভূঁইয়া, হাফিজুর রহমান, সদর উপজেলা বিএনপির আহ্বায়ক মাঈন উদ্দিন চৌধুরী রিয়াজ, লক্ষ্মীপুর পৌর বিএনপির সদস্য সচিব অধ্যাপক নিজাম উদ্দিন, জেলা যুবদলের সভাপতি রেজাউল করিম লিটন, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, জেলা কৃষকদলের সভাপতি মাহবুব আলম মামুন, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান সোহেল, জেলা ছাত্রদলের সভাপতি হাসান মাহমুদ ইব্রাহিম ও সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুনসহ জেলার বিভিন্ন পর্যায়ের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, জুলাই ৩, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।