ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধের ইঙ্গিত দিলেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৯ ঘণ্টা, জুলাই ১, ২০১০

ঢাকা: জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ করার আভাস দিলেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকু।

সচিবালয়ে আজ বৃহস্পতিবার কোর কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, ‘দাবিটি সার্বজনীন হলে সরকার সেদিকে যেতে পারে।



তিনি বলেন, ‘আমাদের রাজনীতি জনগণের জন্য। জনগণ যা চাইবে তা-ই আমাদের করতে হবে। ’

প্রতিমন্ত্রী বলেন, ‘সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতেই জামায়াত নেতাদের গ্রেপ্তার করা হয়েছে। এ নিয়ে অনেকে হুমকি-ধমকি দিচ্ছেন। তবে তাদের মনে রাখা উচিত, কারো হুমকিতে সরকার ভীত নয়। ’

জামায়াত নেতাদের মুক্তি দাবি করে বিএনপির বিবৃতি প্রসঙ্গে প্রতিমন্ত্রী আরো বলেন, যারা রাষ্ট্র ও সমাজবিরোধী কর্মকান্ডে জড়িত ছিল, বঙ্গবন্ধু শেখ মুজির হত্যার পর তাদের পুরস্কৃত ও পুনর্বাসিত করেছে বিএনপি। যুদ্ধাপরাধীদের সঙ্গে বিএনপি’র সম্পর্ক থাকাটাই স্বাভাবিক। তবে জনগণের তা কাম্য ছিল না।

তিনি বলেন, ‘জনগণের জানমালের নিরাপত্তা বিধানের জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সর্বোচ্চ সতর্কাবস্থায় রাখা হয়েছে। ’

পুলিশের মহাপরিদর্শক নূর মোহাম্মদ বলেন, জামায়াত নেতাদের গ্রেপ্তারকে কেন্দ্র করে কেউ আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে চাইলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুনের সভাপতিত্বে বৈঠকে বিভিন্ন গোয়েন্দা সংস্থা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রধানরা উপস্থিত ছিলেন। পৌনে তিন ঘণ্টার বৈঠকে দেশের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতিসহ চলমান বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

বাংলাদেশ সময় ১৭২৩ ঘণ্টা, জুলাই ০১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।