ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

রাজনীতি

খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে সরকার রাজনীতি করছে: সালাম

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৭ ঘণ্টা, জুলাই ১২, ২০২৪
খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে সরকার রাজনীতি করছে: সালাম

ঢাকা: বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম বলেছেন, খালেদা জিয়াকে সরকার ভয় পায়। আজকে যদি প্রধানমন্ত্রী শুনেন খালেদা জিয়া গুলশান থেকে প্রেসক্লাবে আসছেন, তখন যে জনতার স্রোত নামবে সে আতঙ্কেই তিনি হার্টফেল করতে পারে।

তা না হলে একটি মানুষ যখন অসুস্থ হয় তখন রাজনীতির ঊর্ধ্বে থেকে শত্রু হলেও মানবিক কারণে চিকিৎসার ব্যবস্থা করা হয়।  

তিনি বলেন, ওবায়দুল কাদের যখন সিরিয়াস অসুস্থ হয়ে পড়লেন তখন চার্টার্ড বিমানযোগে তাকে বিদেশে নেওয়া হলো, আমরা প্রতিবাদ করিনি। কেন রাষ্ট্রের অর্থ ব্যয় করে চিকিৎসা করা হলো। বিএনপির শাসনামলে অনেক বিরোধী জোটের নেতাদের সুচিকিৎসার ব্যবস্থা করা হয়েছিল। আর আজকে খালেদা জিয়ার সুচিকিৎসার ব্যবস্থাতো করা হচ্ছেই না, বরং তার চিকিৎসা নিয়ে সরকার রাজনীতি করছে।  

শুক্রবার (১২ জুলাই) বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে জিয়া প্রজন্ম দল কেন্দ্রীয় কমিটি আয়োজিত বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে অবস্থান কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

সালাম বলেন, আজকে দেশের মানুষ মরে গেলে, না খেয়ে থাকলে এ সরকারের কিছু আসে যায় না। সীমান্তে নিরীহ মানুষকে গুলি করে হত্যা করলেও এদের কিছু আসে যায় না। কারণ এ সরকার জনগণের ভোটের মাধ্যমে নির্বাচিত না। জনগণের ভোটের ওদের দরকার হয় না। যদি জনগণের ভোটের প্রয়োজন হতো তাহলে মানুষের জীবন নিয়ে এরা মসকারা করতো না। সরকার বলছে, দেশের মানুষ নাকি ভালো আছে। ভালো আছে আওয়ামী লীগের নেতাকর্মীরা। কারণ, তাদের কাছে লুটের অর্থ আছে।

তিনি বলেন, আজকে দুর্নীতি বন্ধের কথা উঠছে। এ দুর্নীতি বন্ধ করতে হলে আগে সরকারকে বিতাড়িত করতে হবে। আইনের রক্ষককে বলবো দুর্নীতি বন্ধ করতে হলে আগে সরকারকে আইনের আওতায় আনুন। কারণ তারাইতো অবৈধভাবে জোর করে ক্ষমতায় এসেছে। নিজেরাই দুর্নীতির মাধ্যমে ক্ষমতায় এসেছে। সারাদেশকে এরা দুর্নীতির আখড়ায় পরিণত করেছে।

তিনি বলেন, সরকার পুলিশকে দেখাচ্ছে, কাস্টমস এবং যারা কর কালেক্ট করে তাদের দেখাচ্ছে। কিন্তু তারা দুর্নীতি করার সুযোগটা পেল কার কাছ থেকে? আওয়ামী লীগের কাছ থেকেই পেয়েছে। আপনি (প্রধানমন্ত্রী) নিরপেক্ষ নির্বাচন এবং বিএনপিকে ঠেকাতে তাদের ব্যবহার করেছেন। বলেছেন তোমরা যা ইচ্ছে করো, বিএনপিকে দাঁড়াতে দেবে না। তাহলেতো আগে আপনার বিচার হওয়া উচিত। হুমুকদাতাদের বিচারের আওতায় আনার জন্য প্রত্যেককে রাজপথে নেমে আসতে হবে।

আয়োজক সংগঠনের চেয়ারম্যান অ্যাডভোকেট পারভীন কাউসার মুন্নির সভাপতিত্বে মহাসচিব সারোয়ার হোসেন রুবেলের সঞ্চালনায় এতে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব।

বাংলাদেশ সময়: ২০৪৭ ঘণ্টা, জুলাই ১২, ২০২৪
টিএ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।