ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

আমরা সবার সঙ্গে আলোচনা করতে প্রস্তুত: সজীব ওয়াজেদ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৬ ঘণ্টা, আগস্ট ৭, ২০২৪
আমরা সবার সঙ্গে আলোচনা করতে প্রস্তুত: সজীব ওয়াজেদ

ঢাকা: ছাত্র-জনতার অভ্যুত্থানের মুখে ক্ষমতা ছেড়ে দেশ থেকে পালিয়ে যাওয়া সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয় বলেছেন, আমরা সবার সঙ্গে আলোচনা করতে প্রস্তুত।  

তিনি বলেন, বর্তমানে যারাই ক্ষমতায় আছেন, আমরা তাদেরকে বলব যে, আমরাও গণতান্ত্রিক, শৃঙ্খল বাংলাদেশ চাই, জঙ্গিবাদমুক্ত।

তার জন্য আমরা সবার সাথে আলোচনা করতে প্রস্তুত। যদি তারা জঙ্গিবাদ বা ভায়োলেন্স বাদ দেন। শেখ হাসিনা মরে যাননি।

একইসঙ্গে তিনি আওয়ামী লীগের নেতাকর্মীদের সাহস নিয়ে দাঁড়ানোর আহ্বান জানান।  

বুধবার রাত নয়টার দিকে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে এক ভিডিও বার্তায় তিনি এ আহ্বান জানান।

মঙ্গলবার ডয়েচে ভেলেকে তিনি বলেছিলেন যে তার পরিবারের কেউ আর রাজনীতি করবে না। সেই ঘোষণা দেওয়ার ১৮ ঘণ্টার মধ্যে আবার তিনি আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রতি এমন আহ্বান জানালেন। তবে তার এই আহ্বান আওয়ামী লীগের নেতাকর্মীদের হামলার হাত থেকে রক্ষা করার কৌশল নাকি নতুন করে আওয়ামী লীগের রাজনীতি চাঙ্গা করার জন্য তা পরিষ্কার নয়।  

ভিডিও বার্তায় তিনি বলেন, 
‘আমি সজীব ওয়াজেদ জয় বলছি। বাংলাদেশে এখন একটি বিশৃঙ্খল পরিস্থিতি চলছে। সারা দেশে ভাঙচুর হচ্ছে। লুটপাট হচ্ছে। শহরের বাইরে আমাদের আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর হামলা চলছে। অনেককে হত্যা করা হয়েছে। এই পরিস্থিতিতে আমি বলতে চাই, আওয়ামী লীগ হচ্ছে বাংলাদেশর সবচেয়ে পুরাতন গণতান্ত্রিক এবং সবচেয়ে বড় দল। আওয়ামী লীগ কিন্তু মরে যায়নি। আওয়ামী লীগ বাংলাদেশকে স্বাধীন করেছে। আওয়ামী লীগকে শেষ করা সম্ভব না। আমি বলেছিলাম যে আমার পরিবার আর রাজনীতি করবে না। তবে আমাদের নেতাকর্মীর ওপর যেভাবে হামলা হচ্ছে, এই পরিস্থিতিতে আমরা হাল ছেড়ে দিতে পারি না। যদি গণতন্ত্রের নতুন বাংলাদেশ গড়ে তুলতে হয়, আওয়ামী লীগ ছাড়া তা সম্ভব নয়। আওয়ামী লীগ হচ্ছে সবচেয়ে বড় দল। আওয়ামী লীগ কোথাও যাবে না। আওয়ামী লীগ শেষ হয়ে যাবে না। আওয়ামী লীগকে শেষ করা সম্ভব না। আওয়ামী লীগের নেতাকর্মীদের আমি আহ্বান জানাচ্ছি, আপনারা সাহস নিয়ে দাঁড়ান। আপনারা একা না। আমরা আছি। বঙ্গবন্ধুর পরিবার কোথাও যায়নি। আমরা আপনাদের সাথে আছি। দেশকে, আমাদের নেতাকর্মীদের, আওয়ামী লীগকে রক্ষা করা জন্য যা করা প্রয়োজন আমরা করতে প্রস্তুত। বর্তমানে যারাই ক্ষমতায় আছেন, আমরা তাদেরকে বলব যে, আমরাও গণতান্ত্রিক, শৃঙ্খল বাংলাদেশ চাই, জঙ্গিবাদমুক্ত। তার জন্য আমরা সবার সাথে আলোচনা করতে প্রস্তুত। যদি তারা জঙ্গিবাদ বা ভায়োলেন্স বাদ দেন। শেখ হাসিনা মরে যাননি। আমরাও কোথাও যাইনি। বাংলাদেশে আওয়ামী লীগ ছাড়া গণতন্ত্র, নির্বাচন সম্ভব না। ’

বাংলাদেশ সময়: ২২০৫ ঘণ্টা, আগস্ট ০৭, ২০২৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।