ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

বরিশাল পলিটেকনিকে ফিরেছে কোপাকুপি করে আলোড়ন তোলা ক্যাডাররা

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩০ ঘণ্টা, জুলাই ১, ২০১০

 বরিশাল: বরিশাল পলিটেকনিক ইনস্টিটিউটে প্রকাশ্যে কোপাকুপি করে দেশব্যাপী আলোড়ন তোলা ছাত্রলীগ ক্যাডাররা আবার ফিরেছে ক্যাম্পাসে। তাদের নিয়মিত শো-ডাউনে ছাত্র-শিক-কর্মচারীসহ সবাই আতঙ্ক ও নিরাপত্তাহীনতায় ভুগছেন।

তবে ছাত্রলীগ ক্যাডারদের সাফাই গাইছেন কলেজ অধ্য। আর পুলিশের দাবি, সর্বোচ্চ চেষ্টা চলছে ওই সন্ত্রাসীদের গ্রেফতারে।

ইনস্টিটিউট অধ্য মীর মোশাররফ হোসেন বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, তারা (ছাত্রলীগ ক্যাডার) ক্যাম্পাসে কোন অঘটন ঘটাচ্ছে না। কিন্তু কোন বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করলে পুলিশের সাহায্য নেয়া হবে।

এদিকে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার ডা. আব্দুর রহিম সন্ত্রাসীদের দেখামাত্র তাকে খবর দেয়ার অনুরোধ জানিয়ে বলেন, ৪ মের ঘটনায় জড়িতদের গ্রেফতারে পুলিশ তৎপর। পাওয়া মাত্র তাদের গ্রেফতার করা হবে।

বরিশাল পলিটেকনিক ক্যাম্পাসে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গত ৪ মে রক্তয়ী সংঘর্ষে জড়িয়ে পড়ে ছাত্রলীগের রাজ্জাক-মিজান ও অনুপ-মিশু গ্র“প। ওই দিন ধারালো অস্ত্রের কোপে আহত হয় ৪ জন। ওই দিনের প্রকাশ্য অস্ত্র মহড়া আর কোপাকুপির খবর ও ছবি সংবাদ মাধ্যমে প্রচার হওয়ায় বেকায়দায় পড়ে যায় বরিশাল পুলিশ। তড়িঘড়ি করে পলিটেকনিকে দায়িত্বপালনকারী এক এসআইসহ ৪ জন পুলিশকে সাসপেন্ড করে তারা। কোজড করে কোতোয়ালী মডেল থানার ওসিকে।
 
এ ঘটনার পর বরিশাল মহানগর ছাত্রলীগের আহ্বায়ক কমিটি বিলুপ্ত করা হয়। এরপর নগরীতে শুরু হয় পুলিশের ধরপাকড়। গ্রেফতার হয় সংঘর্ষে জড়িত ও সন্দেহভাজন কয়েকজন ছাত্রনেতা ও সাধারণ ছাত্র। বিনা কারণে রিমান্ডে নেয়া হয় অনেককে। রিমান্ড শেষে কাউকে কাউকে জেলেও পোরা হয়।

তবে কয়েকদিন পর জামিনে মুক্ত হয় সংঘর্ষে জড়িত ছাত্রলীগ ক্যাডার অনুপ ও রাজ্জাক। এরপর অনুপ আবার ক্যাম্পাস দখলের মিশনে নামে। তার পথ ধরে ক্যাম্পাসে ফেরে সন্ত্রাসী সোহেল, হিমেল, রিয়াজ, সুবির, মুইন ও সবুজ। গত ৩ দিন ধরে ক্যাম্পাসে মহড়া দিচ্ছে তারা। এছাড়া সন্ত্রাসী ইমরান, রাজিব, বাপ্পী আর মিশু শিগগিরই ক্যাম্পাসে ফিরছে বলে জানা গেছে। তাই আবারও ৪ মের ঘটনার পুনরাবৃত্তির আশঙ্কা করছেন সাধারণ ছাত্র-ছাত্রী, শিক ও কর্মচারীরা।

বাংলাদেশ সময় ১৭৪০ ঘণ্টা, ১ জুলাই ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।