ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

বিএনপি জনগণের ভালোবাসার ম্যান্ডেট নিয়ে ক্ষমতায় আসতে চায়: নয়ন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২৪
বিএনপি জনগণের ভালোবাসার ম্যান্ডেট নিয়ে ক্ষমতায় আসতে চায়: নয়ন

চট্টগ্রাম: বিএনপি জনগণের ভালোবাসার ম্যান্ডেট নিয়ে ক্ষমতায় আসতে চায় বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন।  

তিনি বলেন, হাজারও শহীদের জীবন দান তখনই পরিপূর্ণ সফল হবে, যখন মানুষ তার ভোটাধিকার ফিরে পাবে, জনগণের সরকার প্রতিষ্ঠিত হবে।

শনিবার (২৮ সেপ্টেম্বর) চট্টগ্রামে জাতীয়তাবাদী যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল চট্টগ্রাম মহানগর ও দক্ষিণ জেলা শাখা আয়োজিত সাম্য ও মানবিক সমাজ বিনির্মাণে দিকনির্দেশনামূলক এক যৌথ কর্মীসভায় তিনি এ কথা বলেন।

নুরুল ইসলাম নয়ন বলেন, শেখ হাসিনার আমলে তো কোনো নির্বাচনই হয়নি। স্থানীয় নেতা বা এমপিকে মোটা অঙ্কের টাকা দিয়ে নমিনেশন নিয়ে চেয়ারম্যানও হয়েছে। গত ২০ বছরে মানুষ ভোট দিতে পারেনি। তারা উন্মুখ হয়ে আছে কবে একটা ভোট দিতে পারবে। মানুষকে তার পছন্দের প্রতিনিধি নির্বাচনের সুযোগ করে দিন।

তিনি বলেন, আওয়ামী লীগ এখনও বিভিন্ন রকম ষড়যন্ত্র করছে। চক্রান্ত করে দেশকে অস্থিতিশীল করতে চাচ্ছে। সকলকে সজাগ থাকতে হবে। যেকোনও ঘটনা ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করা হবে। শেখ হাসিনা সরকার ভেবেছিল, সারাজীবন ক্ষমতায় থাকবে। অত্যাচর-নিপীড়ন করে ক্ষমতা ধরে রেখে সম্পদের পাহাড় গড়ার পরিকল্পনা ছিল।

গণহত্যাকারীদের রাজনীতি করার কোনো অধিকার নেই মন্তব্য করে তিনি বলেন, রাজনীতি করতে হবে দেশের মানুষের আকাঙ্খাকে ধারণ করে, বাইরের কারো সাহায্য নিয়ে নয়।  

তিনি আরও বলেন, যে আন্দোলনে পতিত স্বৈরশাসক দেশ ছেড়ে পালিয়েছে তা জনগণের দীর্ঘ দেড় দশকের অপশাসনের প্রতিবাদের বহিঃপ্রকাশ। এই অর্জনকে নষ্ট হতে দেওয়া যাবে না।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক দলের সভাপতি এসএম জিলানী।

আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি রাকিবুল ইসলাম রাকিব, সিনিয়র সহ-সভাপতি আবু আফসান মোহাম্মদ ইয়াহিয়া, সাংগঠনিক সম্পাদক আমান উল্লাহ আমান সহ যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল চট্টগ্রাম জেলা ও মহানগরের বিভিন্ন ইউনিটের নেতাকর্মী।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২৪
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

রাজনীতি এর সর্বশেষ