ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

পবনের চিকিৎসক বোর্ডের মতামত ২২ নভেম্বর আদালতে দাখিলের নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৪ ঘণ্টা, নভেম্বর ৩, ২০১০

ঢাকা: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশানের কার্যালয়ের সামনে বোমা হামলার মামলায় বিএনপির মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের ছেলে আকতার হামিদ পবনের শারীরিক অবস্থা সমন্ধে চিকিৎসক বোর্ডের মতামত আগামী ২২ নভেম্বর দাখিল করার নির্দেশ দিয়েছেন আদালত।

ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ জহুরুল হক এ আদেশ দেন।

বুধবার পবন অ্যাম্বুলেন্সে করে আদালতে উপস্থিত হন।
খালেদা জিয়ার গুলশানের কার্যালয়ের সামনে বোমা হামলার মামলার আসামি পবন দীর্ঘদিন পলাতক থাকার পর গত ১০ অক্টোবর আদালতে আতœসমর্পন করেন। এসময় তিনি গুরুতর অসুস্থ থাকায় আদালত তার অর্ন্তবর্তীকালীন জামিন মঞ্জুর করেন।
২৫ অক্টোবর মামলার ধার্য তারিখে পবন আদালতে উপস্থিত হতে না হয়ে অসুস্থ মর্মে আদালতে ডাক্তারী সনদপত্র দাখিল করলে আদালত ৩ নভেম্বর পযর্ন্ত তার জামিনের মেয়াদ বাড়ান।
২৫ অক্টোবর আদালতে দাখিল করা পবনের ডাক্তারী সার্টিফিকেটে উল্লেখ করা হয়, পবন মাদকাসক্ত এবং তিনি অনিয়ন্ত্রিত ডায়াবেটিসে ভুগছেন। তিনি গুলশানের মুক্তি মানসিক ও মাদকাসক্তি নিরাময় কেন্দ্রে চিকিৎসাধীন আছেন।
মামলার অপর পলাতক আসামি নোয়াখালী জেলা ছাত্রদলের সভাপতি ওমর ফারুকের গ্রেফতার সংক্রান্ত প্রতিবেদন বুধবারও আদালতে দাখিল করতে পারেনি গুলশান থানা পুলিশ।  
আদালতের পেশকার ইফতেখার হোসেন বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে মামলার অপর ৩ আসামী পবনের বন্ধু প্রদীপ সাহা, গোলাম সাব্বির শোভন ও সুলতান হাসান রনি কারাগারে আটক আছেন।
এজাহার হতে জানা যায়, গত ২৩ ফেব্রুয়ারি অজ্ঞাতনামা দু®কৃতিকারীরা খালেদা জিয়ার গুলশানের কার্যালয়ের সামনে পরপর দুটি বোমা নিপে করে। বোমা নিপে করে দুষ্কৃতিকারীরা দুটি মোটর সাইকেল করে দ্রুত পালিয়ে যায়।
বিএনপি চেয়ারপারসনের সিকিউরিটি সেলের ডেপুটি কো- অর্ডিনেটর মেজর মুহাম্মদ হানিফ (অব) বাদী হয়ে গত ২৪ ফেব্রুয়ারি এ মামলা দায়ের করেন।
আসামিপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া।
বাংলাদেশ সময় ১৩০২ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।