ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

চট্টগ্রাম আওয়ামী লীগ: শোক দিবসে চার, জেলহত্যা দিবসে পাঁচ ভাগ !

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, নভেম্বর ৩, ২০১০
চট্টগ্রাম আওয়ামী লীগ: শোক দিবসে চার, জেলহত্যা দিবসে পাঁচ ভাগ !

চট্টগ্রাম: নগর আওয়ামী লীগের তিন ভাগ আর মহিলা আওয়ামী লীগের দু’ভাগ- মোট পাঁচভাগে বিভক্ত হয়ে চট্টগ্রামে জেলহত্যা দিবসের কর্মসূচি পালন করছে সরকারি দলের নেতাকর্মীরা।

এর আগে নগর আওয়ামী লীগের চার নেতার নেতৃত্বে চারভাগে বিভক্ত হয়ে তারা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলে জাতীয় শোক দিবস পালন করেছিল।



নগর আওয়ামীলীগের ব্যানারে আলাদা-আলাদা কর্মসূচি পালনকারীরা সাবেক মেয়র ও নগর কমিটির সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী, সহ-সভাপতি ও নগরীর কোতয়ালী আসনের সাংসদ নূরুল ইসলাম বিএসসি এবং ছাত্রলীগের সাবেক প্রভাবশালী নেতা আ জ ম নাছির উদ্দিনের অনুসারী।

জাতীয় শোক দিবসে নগরীর বন্দর আসনের সাংসদ এম এ লতিফও আলাদা কর্মসূচি পালন করেছিলেন। তবে বিদেশে থাকায় এবার তার অনুসারীরা জেলহত্যা দিবসে কোনো কর্মসূচি হাতে নেননি।

এর মধ্যে মহিউদ্দিন চৌধুরীর অনুসারীরা বুধবার সকালে দারুল ফজল মার্কেটের দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধু এবং জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে। এরপর স্থানীয় মসজিদে মিলাদ এবং বিকেলে দলীয় কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করা হয়।

একই কার্যালয়ে আলাদাভাবে কালো পতাকা উত্তোলনের পর বিকেলে নগরীর মিউনিসিপ্যাল মডেল হাইস্কুলের মাঠে সমাবেশের আলোচনা সভা করছেন নূরুল ইসলাম বিএসসির অনুসারীরা।

আ জ ম নাছিরউদ্দিনের নেতৃত্বাধীন নেতাকর্মীরা বিকেলে নগরীর মুসলিম হলে আলোচনা সভার মধ্য দিয়ে পালন করছে জেলহত্যা দিবস।

এছাড়া ওয়ার্ড কাউন্সিলর অ্যাডভোকেট রেহেনা কবীর রানুর নেতৃত্বে বেলা ১২টায় চট্টগ্রাম প্রেসকাবের সামনে জেলহত্যার পুনর্বিচারের বিচারের দাবিতে মানববন্ধন করেছে মহিলা আওয়ামী লীগের একাংশ।

সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর স্ত্রী ও নগর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী বেগম হাসিনা মহিউদ্দিনের নেতৃত্বাধীন অপর একটি অংশ দলীয় কার্যালয়ে আলাদা কর্মসূচি পালন করেছে।

পাঁচভাগে কর্মসূচি পালনের বিষয়ে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মহিউদ্দিনপন্থী নেতা ইনামুল হক দানু বলেন, ‘যারা মূলধারায় আছেন তারা সবাই সর্বসম্মতভাবে ঐক্যবদ্ধ হয়ে কর্মসূচি পালন করছেন। বিচ্ছিন্নভাবে কোন নেতা কী করছেন সেটা গ্রহণযোগ্য নয়। ’

বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।