ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দুই সহোদর সাকা-গিকাকে গ্রেপ্তার দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০০ ঘণ্টা, নভেম্বর ৩, ২০১০
দুই সহোদর সাকা-গিকাকে গ্রেপ্তার দাবি

চট্টগ্রাম: যুদ্ধাপরাধের অভিযোগে দুই সহোদর সালাহউদ্দিন কাদের (সাকা) চৌধুরী ও গিয়াসউদ্দিন কাদের (গিকা) চৌধুরীকে অবিলম্বে গ্রেপ্তারের দাবি জানিয়েছে চট্টগ্রামের রাউজান উপজেলা আওয়ামী লীগ।

বুধবার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।



বক্তারা বলেন, চট্টগ্রামসহ সারা দেশের মানুষ জানে অধ্যক্ষ নূতন চন্দ্র সিংহকে সালাহউদ্দিন কাদের চৌধুরী হত্যা করেছে। তাই যুদ্ধাপরাধের বিচার শুরু হওয়ায় তার ভাই আরেক কুখ্যাত যুদ্ধাপরাধী গিয়াসউদ্দিন কাদের চৌধুরী বেসামাল প্রলাপ শুরু করেছেন। এ বিচারকে বাধাগ্রস্ত করতে গিয়াস কাদেরের নির্দেশে তার অনুসারীরা সালাহউদ্দিন কাদের চৌধুরীর পক্ষে সাফাই গাওয়া শুরু করেছেন।

উল্লেখ্য, বিএনপির আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক ও উত্তর জেলা কমিটির সভাপতি গিয়াসউদ্দিন কাদের চৌধুরীর নির্বাচনী এলাকা রাউজান উপজেলা।

এর আগে গত ৩১ অক্টোবর গিয়াসউদ্দিন কাদের চৌধুরী বলেছিলেন, পৈতৃক সম্পত্তি আত্মসাতের জন্য নূতন চন্দ্র সিংহের ছেলে প্রফুল্ল রঞ্জন সিংহ সালাহউদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে পিতৃহত্যার অভিযোগ তুলেছেন।  

একই সংবাদ সম্মেলনে রাউজানের সাংসদ এবং গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এবং আওয়ামী লীগের নেতাকর্মীদের বিরুদ্ধে সন্ত্রাস, বিরোধীদল দমন, টেন্ডারবাজি সহ বিভিন্ন অভিযোগ তোলেন।

এসব অভিযোগের জবাব দিতে আয়োজিত এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন রাউজান পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুল ইসলাম চৌধুরী বেবী।

লিখিত বক্তব্যে তিনি বলেন, জোট সরকারের শাসনামলে সাকা চৌধুরী ও গিকা চৌধুরীর লালিত খুনীচক্রের হাতে খুন হয় হিংগলার জ্ঞানজ্যোতি ভিক্ষু, ছাত্রলীগনেতা আশীষ বড়ুয়া, মো.রাশেদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র ওমর ফারুক, ইউপি সদস্য আমিনুর রহমান, আকতার, আওয়ামীলীগ নেতা বাবুল, কাশেম, ব্যবসায়ী শাহআলম, যুবলীগ নেতা নিজামউদ্দিন।

বর্তমান সরকারের আমলে রাউজানে কোনো রাজনৈতিক হত্যাকাণ্ড, টেন্ডারবাজি, চাঁদাবাজির ঘটনা ঘটেনি বলে দাবি করেন আওয়ামী লীগ নেতারা।

সংবাদ সম্মেলনে সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরীর রাউজানে ২৫০ কোটি টাকার উন্নয়ন কার্যক্রমের বিস্তারিত বিররণ দেয়া হয়।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।