ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

খালেদার বাড়ি নিয়ে মওদুদের বক্তব্য ‘আদালত অবমাননা’র সামিল- ওবায়দুল কাদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১০
খালেদার বাড়ি নিয়ে মওদুদের বক্তব্য ‘আদালত অবমাননা’র সামিল- ওবায়দুল কাদের

ঢাকা: খালেদা জিয়ার ক্যান্টনমেন্টের বাড়ি নিয়ে বিএনপি নেতা ব্যারিস্টার মওদুদ আহমেদের সাম্প্রতিক বক্তব্যকে আদালত অবমাননার সামিল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ওবায়দুল কাদের। তিনি ব্যারিস্টার মওদুদের বক্তব্যের ব্যাখ্যাও দাবি করেছেন।



ব্যারিস্টার মওদুদ শুক্রবার এক গোলটেবিল বৈঠকে বলেন, রাজপথেই খালেদা জিয়ার ক্যান্টনম্যান্টের বাড়ি নিয়ে সমঝোতা হবে।  

শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘গণতন্ত্রের জন্য সুশাসন এবং আমাদের দায়িত্ব’ শীর্ষক আলোচনা সভার এ কথা বলেন ওবায়দুল কাদের।

সভারর আয়োজক ছিল সামাজিক সংগঠন জনতা প্রত্যাশা। এতে সভাপতিত্ব করেন সংগঠনের আহ্বায়ক এমএ করিম।     

ওবায়দুল কাদের বলেন, ‘বিচারাধীন কোনো বিষয় নিয়ে রাজপথে আন্দোলন কি আদালত অবমাননা না? জনগণ তার এই বক্তব্যের ব্যাখ্যা জানতে চায়। ’

বারবার সংবিধান লংঘনের কারণে দেশে সুশাসন প্রতিষ্ঠা সম্ভব হয়নি বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘আমাদের মুক্তিযুদ্ধের সবচেয়ে বড় অর্জন হচ্ছে সংবিধান। কিন্তু বারবার সংবিধান লংঘনের কারণে আমরা সুশাসন প্রতিষ্ঠায় এখনো পিছিয়ে আছি। গণতন্ত্র এবং উন্নয়নের পথে প্রধান অন্তরায় হচ্ছে সুশাসনের অভাব। ’

বিএনপি নেতা এমকে আনোয়ার শুক্রবার জিয়া হত্যার সঙ্গে শেখ হাসিনাকে জড়িয়ে যে বক্তব্য দিয়েছেন সে সম্পর্কে ওবায়দুল কাদের বিষয়টি নিয়ে এমকে আনোয়ারকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠনের দাবি জানান।

আলোচনায় অংশ নিয়ে আওয়মী লীগের সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন বলেন, মওদুদের বক্তব্য দেশের বিরুদ্ধে তাদের ষড়যন্ত্রেরই অংশ।

আলোচনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী ওলামা লীগের সভাপতি মাওলানা ইলিয়াস বিন হেলালি, মুক্তিযোদ্ধা আকরাম হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।