ঢাকা, বৃহস্পতিবার, ২৭ শ্রাবণ ১৪২৯, ১১ আগস্ট ২০২২, ১২ মহররম ১৪৪৪

রাজনীতি

চট্টগ্রামে পুলিশের বাধায় জামায়াতের মিছিল পন্ড : হামলায় আহত পাঁচ পুলিশ সহ ১০ জন

চট্টগ্রাম ব্যুরো | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৩ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১০

চট্টগ্রাম: চট্টগ্রাম মহানগরীর আন্দরকিল্লা এলাকায় সোমবার বিকেলে পুলিশের বাধায় জামায়াত ইসলামীর মিছিল পন্ড হয়ে গেছে। এসময় পুলিশের উপর জামায়াত-শিবিরের কর্মীদের হামলায় পাঁচ পুলিশ গুরুতর আহত হয়েছেন।

এছাড়া জামায়াত-শিবির কর্মীরা এসময় চারটি যানবাহন ভাংচুর করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ার শেল ও রাবার বুলেট নিপে করলে কমপে পাঁচ জামায়াত কর্মী আহত হয়। পুলিশ ঘটনাস্থল থেকে ১১জন জামায়াত-শিবির কর্মীকে আটক করেছে। ঘটনার সময় প্রায় আধাঘণ্টাব্যাপী ওই এলাকায় যানবাহন চলাচল বন্ধ ছিল।

রোববার জামায়াত ইসলামীর সেক্রেটারী জেনারেল আলী আহসান মো.মুজাহিদকে সমাবেশ করতে না দেয়ার প্রতিবাদে আজ আকস্মিকভাবে মিছিল বের করার চেষ্টা করে জামায়াত। বিকেলে পৌনে পাঁচটার দিকে নগরীর আন্দরকিল্লা শাহী জামে মসজিদে আসরের নামাজ আদায় শেষে শ’খানেক জামায়াত-শিবির কর্মী মসজিদের সিঁড়িতে জড়ো হয়ে মিছিল বের করতে চাইলে পুলিশ গিয়ে তাদের মিছিল না করার জন্য অনুরোধ করে।

ঘটনাস্থলে উপস্থিত নগর পুলিশের উপ-কমিশনার(উত্তর) বনজ কুমার মজুমদার বাংলানিউজকে বলেছেন, ‘মিছিল না করার অনুরোধ করার সাথে সাথে পুলিশ সদস্যদের ল্য করে বৃষ্টির মত ইট-পাটকেল নিপে করতে থাকে জামায়াত-শিবির কর্মীরা। বাধ্য হয়ে পুলিশ ২৫ থেকে ৩০ রাউন্ড রাবার বুলেট ও কয়েক রাউন্ড টিয়ার শেল নিপে করে। তাদের হামলায় আমাদের পাঁচ পুলিশ সদস্য আহত হয়েছেন। ’
আহত পাঁচ পুলিশ সদস্য হলেন, কোতয়ালীর ওসির বডিগার্ড শাহাদাৎ হোসেন ও চার কনস্টেবল মাইনুদ্দিন, খোরশেদ, রফিক ও আব্দুল কাদের। আহতদের নগরীর দামপাড়া পুলিশ লাইন হাসপাতালে ভর্তি করা হয়েছে। সিএমপির কোতয়ালী জোনের সহকারী কমিশনার কাজী হেলাল উদ্দিন বাংলা নিউজকে জানিয়েছেন, পুলিশ সদস্যদের মধ্যে শাহাদাৎ জামায়াত কর্মীদের ছোড়া ককটেল বিস্ফোরণে এবং অন্যরা ইটের টুকরার আঘাতে আহত হয়েছেন।

ঘটনাস্থল থেকে আটক হওয়া জামায়াত-শিবির কর্মীরা হলেন, আবদুল্লাহ, সেলিম উদ্দিন, ইসহাক আলী, আমানুর ওহেদ, আলমগীর, নূরুচ্ছাফা, শাহীন, নূর মোহাম্মদ, রুবেল খান, মো.রুবেল ও মো. রাজু।

বাংলাদেশ স্থানীয় সময় ১৭১০ঘন্টা, এপ্রিল ১৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa