ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

‘দেশে যা চলছে তা ৭১’র চেয়েও ভয়াবহ’

সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৬ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৪
‘দেশে যা চলছে তা ৭১’র চেয়েও ভয়াবহ’ মির্জা ফখরুল ইসলাম আলমগীর

ঢাকা: দেশের কোনো মানুষ এখন শান্তি ও নিরাপদে নেই। স্বাধীনতার পরবর্তী সময়ে যেভাবে মানুষের মুখ বন্ধ করতে খুন, গুম, হত্যা ও মিডিয়া বন্ধ করা হয়েছিল।

ঠিক একইভাবে আবারও খুন, গুম ও হত্যা শুরু করেছে সরকার। এখন যা করছে তা ৭১-এর চেয়েও ভয়াবহ।

মঙ্গলবার (৩০ ডিসেম্বর) দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে লেবার পার্টির কাউন্সিল উপলক্ষে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ফখরুল এ কথা বলেন।

এসময় আওয়ামী লীগ নেতাদের জন্মের উৎস (অরিজিন) নিয়েও প্রশ্ন তোলেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল।

তিনি বলেন, আওয়ামী লীগ জবর দখল করে ক্ষমতায় থাকতে চায়। এ জন্য বিরোধী পক্ষকে ঘায়েল করতে নানা কৌশল অবলম্বন করছে। খুন, গুম ও মিথ্যা মামলা দিয়েই শুধু শান্ত হয়নি। বিএনপি নেতাদের বিরুদ্ধে অশ্লীল ভাষায় কথা বলছেন ও কু‍ৎসা রটাচ্ছেন আওয়ামী লীগ নেতারা। আওয়ামী লীগ এখন যা করছে তা পাকিস্তান হানাদার বাহিনীকেও হার মানাচ্ছে।

ফখরুল বলেন, আওয়ামী লীগ নেতারা যে ভাষায় কথা বলেন তার কী জবাব দেবো? তাদের ভাষা শুনলে বোঝা যায় তাদের অরিজিন কোথায়।   তারা কোথা থেকে এসেছেন।

প্রধানমন্ত্রীর বক্তব্যের একটি উদ্ধৃতি দিয়ে মির্জা ফখরুল বলেন, বিএনপি জনপ্রিয়তা যাচাই করতে যেকোন প্রেতিযোগিতা মোকাবেলায় প্রস্তত। আওয়ামী লীগ জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে ভয়ে তত্ত্বাবধায়ক সরকার বাতিল করে দলীয় সরকারের অধীনে নির্বাচন দিয়ে জোর করে ক্ষমতা ছিনিয়ে নিয়েছে।

বিএনপির জনসমর্থন আছে কি-না প্রমাণ করতে তত্ত্বাবধায়ক সরেকারের অধীনে নির্বাচন দিয়ে যাচাই করে দেখুন বলেও মন্তব্য করেন ফখরুল। তিনি বলেন, আপনাদের অবস্থা কী হয় দেখুন। জনগণ আপনাদের প্রত্যাখান করবে। জোর করে ক্ষমতায় থাকা দানব সরকারকে সরাতে হলে শক্তভাবেই এদেরকে ধাক্কা দিতে হবে। না হলে এদের সরানো যাবে না।

লেবার পার্টির ঢাকা মহানগরের আহবায়ক মো. শামসুদ্দিন পারভেজের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন, লেবার পার্টির  চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরানসহ অন্যান্যরা।

বাংলাদেশ সময়: ১৩৪৬ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।