ঢাকা, শুক্রবার, ৩ ভাদ্র ১৪২৯, ১৯ আগস্ট ২০২২, ২০ মহররম ১৪৪৪

রাজনীতি

খালেদার নিরাপত্তা চেয়ে চকবাজার থানায় জিডি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৮ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৪
খালেদার নিরাপত্তা চেয়ে চকবাজার থানায় জিডি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া

ঢাকা: দুর্নীতির মামলায় হাজিরার দিনগুলোতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার অতিরিক্ত নিরাপত্তা চেয়ে রাজধানীর চকবাজার থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

বুধবার দুপুর একটায় জিডিটি দায়ের করেছেন খালেদা জিয়ার ‍আইনজীবী অ্যাডভোকেট জাকির হোসেন।

অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, অ্যাডভোকেট মাসুদ হোসেন তালুকদার, অ্যাডভোকেট মোহসিন মিয়াসহ খালেদার অন্য আইনজীবীরা এ সময় উপস্থিত ছিলেন।

অ্যাডভোকেট জাকির হোসেন বাংলানিউজকে বলেন, এর আগে ম্যাডামের (খালেদা জিয়া) হাজিরার দিনে হাঙ্গামা হয়েছে, তার গাড়িবহরে হামলা হয়েছে। আগামী ৭ জানুয়ারি তার হাজিরার দিন ধার্য রয়েছে। ওই দিনসহ হাজিরার দিনগুলোতে তার অতিরিক্ত নিরাপত্তা চেয়ে আমরা জিডি করেছি।

তিনি বলেন, চকবাজার থানার ওসি আজিজুল হক জিডিটি গ্রহণ ও এন্ট্রি করে অতিরিক্ত নিরাপত্তা দেওয়ার আশ্বাস দিয়েছেন।    

জিডি করার বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার।

চকবাজার থানার বকশিবাজারে ঢাকা আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ অস্থায়ী আদালতে খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্টের অর্থ আত্মসাৎ সংক্রান্ত দুই দুর্নীতি মামলার বিচার চলছে। গত ২৪ ডিসেম্বর এ মামলায় খালেদা জিয়ার আদালতে হাজিরা দেওয়াকে কেন্দ্র করে বকশিবাজার এলাকায় ছাত্রদল ও ছাত্রলীগের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। বিএনপির কর্মীরা রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ ও আওয়ামী লীগের নেত্রকোনা-১ আসনের এমপি ছবি বিশ্বাসের মাইক্রোবাসে আগুন ধরিয়ে দেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ বেশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে। লাঠিপেটা করে সংঘর্ষকারীদের ছত্রভঙ্গ করে দেয়। এসব ঘটনায় এমপি ছবি বিশ্বাসসহ অন্তত ৫০ জন আহত হন।

বাংলাদেশ সময়: ১৩১৮ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa