ঢাকা, মঙ্গলবার, ১ ভাদ্র ১৪২৯, ১৬ আগস্ট ২০২২, ১৭ মহররম ১৪৪৪

রাজনীতি

তারেক ক্ষমা না চাইলে সমাবেশ নয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৭ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৪
তারেক ক্ষমা না চাইলে সমাবেশ নয় ছবি : জাহিদুল ইসলাম / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: তারেক রহমানের কুরুচিপূর্ণ বক্তব্যের জন্যই বিএনপিকে কোথাও সমাবেশ করতে না দেওয়ার ঘোষণা দিয়েছে ছাত্রলীগ, এমনটাই জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

বুধবার (৩১ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে হরতালবিরোধী এক সমাবেশে তিনি এ কথা বলেন।

এ সমাবেশের আয়োজন করে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট।

এ সময় মন্ত্রী বলেন, আজকে যে হরতাল ডাকা হয়েছে, তা আদালত অবমাননার শামিল। কেননা, দীর্ঘদিন ধরে শুনানির মাধ্যমে প্রমাণ সাপেক্ষে যুদ্ধাপরাধীর ফাঁসির রায় দিয়েছেন আদালত। কিন্তু আদালতের রায় না মেনে উল্টো হরতাল দিয়েছে জামায়াত। যা আবার প্রত্যাখ্যান করেছে জনগণ।
 
তিনি বলেন, দু’দিন আগে খালেদা জিয়াও একটি হরতাল দিয়েছিলেন ছাত্রলীগ তাদের গাজীপুরে জনসভা করতে দেয়নি বলে। ইতোমধ্যে ছাত্রলীগ ঘোষণা দিয়েছে- বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান বঙ্গবন্ধুকে নিয়ে তার দেওয়া বক্তব্যের জন্য যতদিন ক্ষমা না চাইবে, ততদিন কোনো জনসভা তাদের করতে দেওয়া হবে না। আর খালেদার সেই হরতালও জনগণ প্রত্যাখ্যান করেছে।
 
মন্ত্রী আরো বলেন, ৫ জানুয়ারির নির্বাচন না হলে দেশে সেনা শাসন কায়েম হতো। নয় তো আমেরিকার তাবেদারি চলতো। নির্বাচনের আগে ধংসাত্মক পরিস্থিতি থেকে উদ্ধার করতেই নির্বাচন হয়েছিল।
 
তিনি এজন্য দেশবাসীকে ৫ জানুয়ারি, গণতন্ত্র দিবস উদযাপনের জন্য আহ্বান জানান।
 
আয়োজক সংগঠনের সহ-সভাপতি এটিএম শামসুল হুদার সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, দফতর সম্পাদক ড. আব্দুস সোবাহান গোলাপ, তথ্য ও গবেষণা সম্পাদক এডভোকেট আবদাল হোসেন প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৩২৬ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa