ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বাবা-মা’র মতো ইতিহাস বিকৃতি করছেন তারেক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৪
বাবা-মা’র মতো ইতিহাস বিকৃতি করছেন তারেক ছবি: জাহিদুল ইসলাম / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বাবা-মা’র মতোই বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান কুলাঙ্গার হিসেবে ইতিহাস বিকৃতি করছে বলে মন্তব্য করেছেন, প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী।

বুধবার (ডিসেম্বর ৩১) দুপুরে জাতীয় প্রেসক্লাবে মহান বিজয় দিবস উপলক্ষে ‘মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

 

ইকবাল সোবহান বলেন, তারেক রহমান ইতিহাস বিকৃতি করবে এটা স্বাভাবিক। কারণ তার বাবা, মাও ইতিহাস বিকৃতি করেছেন অনেকবার।

তিনি বলেন, আমাদের স্বাধীনতা অর্জন, বাঙ্গালি জাতিকে বিশ্ব দরবারে স্বীকৃত করার জন্য এবং বঙ্গবন্ধুর রক্তের ঋণ শোধ করার জন্য সবসময়ই আমাদের প্রস্তুত থাকতে হবে।

তথ্য উপদেষ্টা বলেন, ১৯৭১-এর পরাজিত শক্তি ১৯৭৫ সালে রাজনৈতিক প্রতিহিংসার কারণে বঙ্গবন্ধুকে হত্যা করেছিল। এরপর তারা ইতিহাস বিকৃতি করা শুরু করল। মুক্তিযুদ্ধের চেতনা নষ্ট করা শুরু করল। সেই রকম এক দুঃসময়ে শেখ হাসিনা দেশে ফিরে দল ও দেশের হাল ধরলেন।

তিনি আরো বলেন, শেখ হাসিনা সাহস করে সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটনের গ্যাস রফতানির প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন। বিশ্বব্যাংকের লোন না পাওয়ার পরও তিনি পদ্মা সেতুর কাজ শুরু করেছেন। আর তিনি বঙ্গবন্ধুর কন্যা বলেই তা করতে পেরেছেন।  

ঢাকাস্থ গোপালগঞ্জ সাংবাদিক সমিতি এ আলোচনা সভার আয়োজন করে। এ অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মনজুরুল আহসান বুলবুল, মহাসচিব আব্দুল জলিল ভূইয়া, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি উমর ফারুক, ঢাকাস্থ গোপালগঞ্জ সাংবাদিক সমিতির সিনিয়র সহ-সভাপতি পিআর বিশ্বাস, গোপালগঞ্জ আওয়ামী লীগের সহ-সাধারণ সম্পাদক এস এম আক্কাস আলী, আলোচনা সভার আহ্বায়ক শ্যামল কান্তি জয়ধর এবং কবি মোশাররফ হোসেন ইউসুফ প্রমুখ।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন ঢাকাস্থ গোপালগঞ্জ সাংবাদিক সমিতির সভাপতি সেলিম ওমরাও খান।

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad