ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দু’দিন এখানে থাকতে হবে, বললেন ট্রাকচালকরা

ঊর্মি মাহবুব, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫৭ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১৫
দু’দিন এখানে থাকতে হবে, বললেন ট্রাকচালকরা ছবি: কাশেম হারুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিএনপি চেয়ারপারসনের গুলশানের কার্যালয় থেকে: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ের সামনে ও কার্যালয়ে প্রবেশের মূল সড়কে ইট-বালু-সুড়কিভর্তি যেসব ট্রাক রাখা হয়েছে সেগুলো আগামী দু’দিন (৬ জানুয়ারি পর্যন্ত) সেখানে থাকবে।

রোববার (৪ জানুয়ারি) দিনগত মধ্যরাতে ‍বাংলানিউজের সঙ্গে আলাপকালে এমনটি জানান ট্রাকচালক বাচ্চু ও সোলায়মান।



তারা জানান, গুলশান কার্যালয়ের সামনে নিয়ে আসার পর তাদের বলা হয়েছে আগামী দু’দিন এখানে থাকতে হবে।

বাচ্চু বলেন, গাবতলী থেকে মাল নিয়ে যাইতাছিলাম। রাস্তায় পুলিশ আটকাইয়া দিছে। কইছে, ওনাগোর লগে আইতে হইবো। সরকারি লোক না আইয়া কি পারি? এখন আমাগোর বইলা দিছে দুইদিন এখানে থাকন লাগবো।

মানিকগঞ্জের সোলায়মান বলেন, ৩ হাজার ইট নিয়ে নতুন বাজার যাইতাছিলাম। পথে গুলশান-১ এর কাছে আইলে পুলিশ কইলো এখানে আইতে। আইলাম, এখন কয় দু’দিন থাকতে অইবো।

রাত ১২টা ৫ মিনিটে খালেদার গুলশান কার্যালয়ের সামনে চারটি ট্রাক রাখা হয়। এরপর কার্যালয়ে প্রবেশের মূল সড়কের দু’প্রান্তে রাখা হয় আরও দু’টি করে ট্রাক। তবে সেগুলো ঠিক কখন রাখা হয়েছে সেটা জানা যায়নি।

কার্যালয়ের সামনে রাখা চারটি ট্রাকের মধ্যে দু‘টি ট্রাক বালুবোঝাই। একটি ইটবোঝাই, আর অপরটি সুড়কিবোঝাই। কার্যালয়ে প্রবেশের মূল সড়কের দু’প্রান্তে আড়াআড়ি করে রাখা দু’টি করে ট্রাকও এ ধরনের নির্মাণসামগ্রীভর্তি।

অবশ্য সেখানে দায়িত্বরত পুলিশ ‍বা অন্য আইন-শৃঙ্খলা বাহিনীর কোনো কর্মকর্তা এ ব্যাপারে কথা বলতে রাজি হননি।

এর আগে, ২০১৩ সালের ২৯ ডিসেম্বর ‘মার্চ ফর ডেমোক্রেসি’ কর্মসূচিতে যোগ দেওয়ার ঘোষণায় খালেদার গুলশানের বাসভবনের সামনে ট্রাকের ব্যারিকেড দেওয়া হয়েছিল। সেবার নিজের বাসায় ‘অবরুদ্ধ’ ছিলেন বিএনপি চেয়ারপারসন। এবার নিজের কার্যালয়ে শনিবার (২ জানুয়ারি) মধ্যরাত থেকে ‘অবরুদ্ধ’ রয়েছেন সাবেক প্রধানমন্ত্রী।

** বেইলি রোডে ৩ ককটেল বিস্ফোরণ

বাংলাদেশ সময়: ০৩৫৮ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০১৫/আপডেট ১৬২৫ ঘণ্টা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।