ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দায়রা আদালতেও নিজামী, মুজাহিদ, সাঈদীর জামিন নামঞ্জুর

আদালত প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৭ ঘণ্টা, জুলাই ২৭, ২০১০
দায়রা আদালতেও নিজামী, মুজাহিদ, সাঈদীর জামিন নামঞ্জুর

ঢাকা: রাজধানীর পল্টন, রমনা ও উত্তরা থানায় দায়ের হওয়া পাঁচ মামলায় জামায়াতে ইসলামীর আমীর মতিউর রহমান নিজামী, সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মাদ মুজাহিদ ও নায়েবে আমীর দেলাওয়ার হোসাইন সাঈদীর জামিন নাকচ করেছেন আদালত।
 
মঙ্গলবার ভারপ্রাপ্ত মহানগর দায়রা জজ ইসমাইল হোসেন এ আদেশ দেন।



আসামি পক্ষের আইনজীবী আব্দুর রাজ্জাক জানান, ৩০ আবেদন মুখ্য মহানগর হাকিম এই তিনজনের জামিন নামঞ্জুর করেছিলেন। ওই আদেশের পর মহানগর দায়রা জজ আদালতে পুনরায় জামিন আবেদন করা হয়।

‘মঙ্গলবার সেই আবেদনও নামঞ্জুর করেন আদালত’, বলেন তিনি।

ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে দায়ের করা মামলায় গত ২৯ জুন নিজামী, মুজাহিদ ও সাঈদীকে গ্রেপ্তার করা হয়।

পরদিন ৩০ জুন তাদের আদালতে হাজির করে ৪৭ দিনের রিমান্ডের আবেদন জানান মামলার তদন্ত কর্মকর্তা। পরিপ্রেক্ষিতে তাদের প্রত্যেককে জিজ্ঞাসাবাদে ১৬ দিন করে রিমান্ড মঞ্জুর করে আদালত।

উল্লেখ্য, নিজামী ও মুজাহিদ বর্তমানে কদমতলী থানায় সন্ত্রাসবিরোধী আইনে দায়ের হওয়া মামলায় রিমান্ডে আছেন। সাঈদী আছেন কারাগারে।

এছাড়া মুক্তিযুদ্ধে মানবতাবিরোধী অপরাধের বিচারের জন্য গঠিত আর্ন্তজাতিক অপরাধ ট্রাইব্যুনাল সোমবার (২৬ জুলাই) তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, জুলাই ২৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।