ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

আমাদের কেউ ভোট দেয় না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৬
আমাদের কেউ ভোট দেয় না ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ইমেজ সংকটের কারণে জাতীয় পার্টিকে (জাপা) কেউ বিরোধীদল বলে মনে করে না, এমনই মন্তব্য করেছেন দলটির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ এমপি।

তিনি বলেন, ইমেজ সংকটের কারণে আমাদের কেউ ভোট দেয় না।

তাই পৌরসভা নির্বাচনে (৩০ ডিসেম্বর-বুধবার) আমরা ভোট পাইনি।

শনিবার (০২ জানুয়ারি) বিকেলে রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জাপার ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব মন্তব্য করেন।
 
সভাপতি ও প্রধান অতিথির বক্তব্যে এরশাদ বলেন, আমাদের পানি সম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ যদি মন্ত্রিত্ব থেকে পদত্যাগ করেন এবং আমি যদি প্রধানমন্ত্রীর বিশেষ দূতের পদ থেকে অব্যাহতি পাই, তাহলে আমাদের ইমেজে যে সংকট আছে তা আর থাকবে না।
 
তিনি বলেন, জাতীয় পার্টি বিরোধীদল হিসেবে থাকুক তা আমি চাই। কিন্তু সংসদে বিরোধীদল হিসেবে থাকলেও পত্রিকায়/কাগজে আমাদের লেখা হয় না। সেখানে বিরোধীদলের ভূমিকায় লেখা হয় বিএনপিকে।

যা ঠিক নয় বলেও মত দেন হুসেইন মুহম্মদ এরশাদ।

দলকে শক্তিশালী করার আহ্ববান জানিয়ে এরশাদ অনুরোধ করেন, দলের সংসদ সদস্য ও প্রেসিডিয়াম সদস্য যারা রয়েছেন- আপনারা সপ্তাহে এক দিন পার্টি অফিসে আসুন।

দলটির সিনিয়র প্রেসিডিয়াম সদস্য ও জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ বলেন, পার্টি শক্তিশালী না হলে সরকারের সমালোচনা করা যায় না। তাই তাদের বিরুদ্ধে যা বলা প্রয়োজন তা বলতে পারছি না।

‘পার্টি শক্তিশালী না হলে নেতারা বড় বড় কথাও বলতে পারেন না’- যোগ করেন তিনি।

সেই সঙ্গে জাতীয় পার্টি ছেড়ে যাওয়া নেতাদের, দলে ফিরে আসার আমন্ত্রণ জানান রওশন।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য ও পানি সম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি আবুল হোসেন বাবলা, উত্তরের সভাপতি এসএম ফয়সাল চিশতী প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৬/আপডেট ২০০০
এফবি/টিএইচ/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।