ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

জামায়াত নেতা তাহেরের বিরুদ্ধে কুমিল্লায় ২২ জিডি

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৬ ঘণ্টা, আগস্ট ৭, ২০১০

কুমিল্লা: সরকারকে হুমকি দিয়ে উস্কানিমূলক বক্তব্য রাখার অভিযোগে কেন্দ্রীয় জামায়াতের সুরা সদস্য ও  কুমিল্লার চৌদ্দগ্রামর সাবেক সংসদ সদস্য জামায়াত নেতা ডা. আবদুল্লাহ মোহাম্মদ তাহেরের বিরুদ্ধে ২২টি বেশি সাধারণ ডায়েরি (জিডি) হয়েছে।

শনিবার দুপুর সাড়ে ১২টায় অতিরিক্ত পিপি অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন, এপিপি অ্যাডভোকেট আমজাদ হোসেন, এপিপি অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম, এপিপি অ্যাডভোকেট মাহবুবুল আলম ও মুক্তিযোদ্ধা খসরু মাহমুদ পৃথকভাবে পাঁচটি জিডি করেন।



এছাড়া বুড়িচংয়ে সাংবাদিক জয়নাল আবেদীন ও লাকসামে যুবলীগ সভাপতি রফিকুল ইসলাম হীরা সাধারণ দুটি ডায়রি করেছেন।

অন্যদিকে, ১৫ উপজেলায় তাহেরের বিরুদ্ধে উপজেলা ছাত্রলীগ সাধারণ ডায়েরি করেছে বলে জানান জেলা ছাত্রলীগ সভাপতি কবিরুল ইসলাম শিকদার।

এর আগে শুক্রবার সন্ধ্যায় একই অভিযোগে কুমিল্লা কোতোয়ালি থানায় মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মফিউল আহমেদ বাবুল, জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক আনিসুর রহমান মিঠু তাহেরের বিরুদ্ধে জিডি করেন।

এসব জিডিতে উল্লেখ করা হয়, যুদ্ধপরাধীদের বিচার প্রক্রিয়া শুরু হওয়ার পর, যুদ্ধাপরাধীদের অন্যতম সহযোগী জামায়াত ইসলামীর কেন্দ্রীয় নেতা চৌদ্দগ্রাম আলকরা পশ্চিম ডেকরা গ্রামের ডা. সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহের ঢাকায় জাতীয় প্রেসকাবে এক আলোচনা সভায় বক্তব্যে বলেছেন, ‘আমরা রাষ্ট্র অচল করে দেওয়ার সামর্থ রাখি। কিন্তু কৌশলগত কারণে করছি না। আমাদের শক্তি মজুদ রয়েছে, সময়মত তা সরকার ও বিশেষ বিশেষ ব্যাক্তির বিরুদ্ধে প্রয়োগ করা হবে। ’

তার এ বক্তব্য থেকে আশঙ্কা করা যায়, যুদ্ধাপরাধীদের বিচার প্রক্রিয়ার সঙ্গে জড়িত প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আইনমন্ত্রী, আইনপ্রতিমন্ত্রী, স্বরাষ্টমন্ত্রী, স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী ও আবদুল্লাহ মোহাম্মদ তাহেরের নির্বাচনী প্রতিপ হুইপ মুজিবুল হক মুজিবের ওপর হামলা হতে পারে এবং তাদের প্রাণনাশের সম্ভবনা রয়েছে।

যারা যুদ্ধাপরাধীদের বিচার দাবিতে সোচ্চার তাদের ওপর হামলা হতে পারে বলেও জিডিতে উল্লেখ করা হয়।

বাংলাদেশ সময়: ১৬০৭ আগস্ট ০৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।