ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিরোধীদলের নৈরাজ্য সৃষ্টির আশঙ্কা স্বরাষ্ট্রমন্ত্রীর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৮ ঘণ্টা, জুন ১৬, ২০১০

ঢাকা: প্রধান বিরোধীদল বিএনপির ডাকা ২৭ জুনের হরতালকে সামনে রেখে দেশে নৈরাজ্য সৃষ্টির আশঙ্কা করছেন স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন। তিনি মনে করছেন বিএনপি, জামায়াতসহ ইসলামী দলগুলো নৈরাজ্য সৃষ্টি করতে পারে।

  তবে বিরোধী দল যাতে কোনো প্রকার নৈরাজ্য সৃষ্টি করতে না পারে সেজন্য আইন-শৃঙ্খলা বাহিনীকে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

বুধবার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভা কক্ষে ঢাকা মহানগরের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে ঢাকার সব সাংসদ, ৪১ থানার ওসিসহ র‌্যাবের কমান্ডিং কর্মকর্তাদের এক বৈঠক শেষে মন্ত্রী সাংবাদিকদের কাছে তার এ আশঙ্কার কথা বলেন।

বৈঠকে উপস্থিত আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, সম্প্রতি বিরোধীদলীয় নেত্রী খালেদা জিয়া প্রশাসন এবং আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে দেখে নেওয়ার যে হুমকি দিয়েছেন তাতে আইন-শৃঙ্খলা বাহিনীসহ প্রশাসন ভীত নয়। দুইবারের সাবেক এ প্রধানমন্ত্রীকে তিনি এ ধরনের বক্তব্য দেওয়া থেকে বিরত থাকার আহ্বান জানান।

স্বারাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকু বলেন, যুদ্ধাপরাধীদের বিচার বাধাগ্রস্ত করতেই বিরোধীদলের এ হরতাল। আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সম্ভাব্য সব কিছু করা হবে।

বৈঠকে অধিকাংশ সাংসদই বিশ্বকাপের খেলা চলাকালীন সময়ে নিরবিচ্ছিন্ন বিদ্যুত সরবরাহ, আইন-শৃঙ্খলা বাহিনীর চেইন অব কমান্ড নিশ্চিত করা, রাজধানীর সরকারি জমি ও ফাট দখল কঠোরভাবে প্রতিহত করার দাবি জানান।

পাশাপাশি জঙ্গিরা যাতে বাসা ভাড়া নিয়ে কার্যক্রম চালাতে না পারে সে বিষয়ে ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে।

বাংলাদেশের স্থানীয় সময়: ১৫৫৫ ঘণ্টা, জুন ১৬’ ২০১০
ইউবি/টিএসএ/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।