ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

রাজনীতি

মেধাবীরা রাজনীতিতে না এলে দেশ ক্ষতিগ্রস্ত হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৬ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৬
মেধাবীরা রাজনীতিতে না এলে দেশ ক্ষতিগ্রস্ত হবে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মেধাবী শিক্ষার্থীরা রাজনীতিতে না এলে রাজনীতির মঞ্চের চেয়ারগুলোতে খারাপ মানুষ বসে পড়বে। এতে মেধাশূন্য হবে রাজনীতি, ক্ষতিগ্রস্ত হবে দেশ।

নোয়াখালী: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মেধাবী শিক্ষার্থীরা রাজনীতিতে না এলে রাজনীতির মঞ্চের চেয়ারগুলোতে খারাপ মানুষ বসে পড়বে। এতে মেধাশূন্য হবে রাজনীতি, ক্ষতিগ্রস্ত হবে দেশ।

রোববার (২০ নভেম্বর) দুপুরে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) মুক্তিযোদ্ধা হাজি ইদ্রিস মিলনায়তনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের আইসিটি বিভাগ আয়োজিত আইসিটি ক্যারিয়ার ক্যাম্প-২০১৬ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

মেধা অর্জনের জন্য রাজনীতি বাধা হয়ে থাকতে পারে না মন্তব্য করে
ওবায়দুল কাদের বলেন, দেশজুড়ে নিরবে আইসিটির বিপ্লব ঘটছে। সব দপ্তর ডিজিটাল সেবা দিচ্ছে। প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় প্রযুক্তির মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে এখন বাংলাদেশও প্রযুক্তিতে এগিয়ে যাচ্ছে। তথ্য ও প্রযুক্তিতে শিক্ষিত হয়ে আমাদের দেশের যুবকরা দেশের গণ্ডি ছাড়িয়ে বিদেশেও জায়গা করে নিচ্ছে।

আমাদের দেশে সবাই ভালো কথা বলে। সে তুলনায় ভালো কাজ নেই। তাই কথা কম বলে কাজ করে দেখাতে হবে। তাহলে দেশের উন্নয়ন হবে, দেশ এগিয়ে যাবে। দেশ এগিয়ে গেলে আমরা এগিয়ে যেতে পারবো, বলেন মন্ত্রী।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মাদকের বিস্তারের বিষয়ে তিনি বলেন, সর্বনাশা মাদক আমাদের দেশকে, তরুণ সমাজকে ধ্বংস করে দিচ্ছে। ইয়াবাসহ সব মাদককে না বলতে হবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এম অহিদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

এতে স্বাগত বক্তব্য রাখেন- উপ-উপাচার্য মো. আবুল হোসেন। এসময় অন্যান্যের মধ্যে স্থানীয় সংসদ সদস্য মোরশেদ আলম ও আয়েশা ফেরদৌস, জেলা প্রশাসক বদরে মুনির ফেরদৌস এবং পুলিশ সুপার মো. ইলিয়াছ শরীফ উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক তার বক্তব্যে বলেন-প্রযুক্তিকে কাজে লাগিয়ে পৃথিবীর অনেক দেশ এগিয়ে যাচ্ছে। আমরাও তথ্য-প্রযুক্তিকে কাজে লাগিয়ে এগিয়ে যেতে চাই।

প্রযুক্তির শক্তিকে দেশের স্বার্থে এবং মুক্তিযুদ্ধের চেতনার পক্ষে কাজে লাগানোর আহ্বান জানান তিনি।

তিনি বলেন, নোবিপ্রবিতে আয়োজিত আইসিটি ক্যারিয়ার ক্যাম্প-২০১৬ সরকারের ৩১তম কর্মসূচি।

এসময় তিনি তার দপ্তরের উদ্যোগে এই বিশ্ববিদ্যালয়ে দেড় কোটি টাকা ব্যয়ে স্পেশালাইজড ল্যাব, বিজনেস আইটি ইনটু সেন্টার, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে ওয়াই-ফাই আওতাভুক্ত করা ও শিক্ষার্থীদের মধ্যে ১০০টি ল্যাপটপ দেওয়ার প্রতিশ্রুতি দেন।

কিছুদিনের মধ্যে নোয়াখালীতে বিশ্বমানের আইটি পার্ক নির্মাণের কাজ হাতে নেওয়া হবে। এজন্য জেলার সোনাইমুড়িতে জমিও দেখা হয়েছে বলে জানান তিনি।

এর আগে ওবায়দুল কাদের বিশ্ববিদ্যালয়ে পৌঁছে আবদুল মালেক উকিল হল ও আইসিটি মেলার উদ্বোধন করেন। দিনব্যাপী এ মেলায় বিশ্ববিদ্যালয়ের নয়টি স্টলসহ জেলার বিভিন্ন জায়গা থেকে আসা ৪০টি স্টল স্থান পেয়েছে।

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৬
এসআই

 

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।